মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি, চিকিৎসায় সন্তুষ্ট

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৯, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :

মাত্র ২ মাসের ব্যবধানে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আশাতীত উন্নতি হয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এবিএম মাহবুবুল আলম। তিনি বলেন, যেসব সমস্যা নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন এখন তার থেকে অনেক ভালো আছেন। ডায়াবেটিস, আর্থারাইটিসের মতো ক্রনিক রোগগুলোও অনেকটাই নিয়ন্ত্রিত। তাই তিনি এখানকার চিকিৎসা নিয়ে পুরোপুরি সন্তুষ্ট।

বুধবার সকালে বিএসএমএমইউ এর ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন কারাবন্দি বেগম খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থা অবহিত করতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি। এসময় তিনি জানান, ডায়াবেটিস, রক্তচাপ, আর্থরাইটিসের মতো রোগগুলো ছাড়া খালেদা জিয়ার আর জটিল কোনো শারীরিক সমস্যা নেই। তার শারিরীক দুর্বলতাও নাই। কারো সাহায্য ছাড়া নিজে থেকেই হাঁটা চলা করতে পারছেন।

২৫ মার্চ পবগম খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ-তে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগ-ব্যাধিতে ভুগছিলেন। বিএসএমএমইউ-তে ভর্তি পর ২৮ মার্চ খালেদা জিয়ার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের প্রধান হলেন ডা. জিলন মিঞা। বোর্ডের অন্য সদস্যরা হলেন- ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ। এছাড়া ডা. শামিম আহমেদ এবং ডা. মামুন মেডিকেল বোর্ডকে সহযোগিতা করছেন।

আর পড়তে পারেন