মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৪, ২০১৭
news-image

আশিকুর রহমান সোহেল/আশিকুর রহমান আশিকঃ
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দক্ষিন জেলা বিএনপি ও অন্যান্য অঙ্গ সংগঠন ।
শনিবার (১৪ অক্টোবর)সকালে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে বিক্ষোভ মিছিল করে পরে কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সকালে দলীয় কার্যালয়ের সামনে কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। এতে উপস্থিত ছিলেন শহর বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন.জেলা বিএনপির প্রচার সম্পাদক মোস্তফা জামান,জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম,মহানগর যুবদলের সভাপতি উদবাতুল বারী আবু ও জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন কায়সারসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা বলেন, খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার সহ সকল নেতাকর্মীর বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানায়। অপ্রীতিকর ঘটনা এড়াতে এসময় নগরীর বিভিন্ন মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। দক্ষিন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বক্তব্যে বলেন, অন্যায় অত্যাচার করে কোন সরকার বেশিদিন টিকে থাকতে পারে নি। এই সরকার ও বেশি দিন থাকবেনা।


সকালে নগরীতে বিক্ষোভ মিছিল বের করে মহানগর যুবদল,ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল। এতে নেতৃত্ব দেন মহানগর যুবদলে সভাপতি উদবাতুল বারী আবু ও জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন ।
২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রল বোমা হামলায় ৮ জন নিহতের ঘটনায় করা মামলায় গতকাল সোমবার খালেদা জিয়াসহ সকল পলাতক আসামীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে কুমিল্লার আদালত।

আর পড়তে পারেন