বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদা জিয়ার নিরাপত্তা চেয়ে পুলিশ ও র‌্যাবকে চিঠি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২০, ২০১৬

এম এ মানিক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া একুশে ফেব্রুয়ারি উপলক্ষে প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানাতে যাবেন। তার সঙ্গে দলের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। এজন্য তার নিরাপত্তা চেয়ে আইনশৃঙ্খলাবাহিনী র‌্যাব ও পুলিশকে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী।
শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
অবসরপ্্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন মানিককে গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেন রিজভী। তিনি অভিযোগ করেন, সরকার গণতন্ত্র হত্যার কিলিং মিশনে দায়িত্ব দিয়েছিল বিচারপতি খায়রুল হক এবং শামসুদ্দিন মানিকদের। আইন ও সংবিধান লংঘন করে সেই মিশন তারা বাস্তবায়ন করেছেন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে। বিচারপতি মানিক দ্বৈত নাগরিক। তার এদেশের প্রতি কোন আনুগত্য নেই। এই মানিক বিচারপতিদের নিরপেক্ষতার পবিত্রতাকে অপবিত্র করেছেন।

01_Khaleda+Zia_Gulshan_A+Pramanik_130315_0002

তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি প্রার্থীদের গ্রেফতার, গুম করে ভয়-ভীতি দেখানো হচ্ছে। ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সরকার ও আইনশৃঙ্খলাবাহিনী সারাদেশে বিএনপির প্রার্থী ও সমার্থকদের গ্রেফতার ও গুম করছে। সাতক্ষীরার যুবদল নেতা নির্বাচনের টাকা ব্যাংকে জমা দিতে গেলে পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়। জয়পুর হাটে বিএনপির চেয়ারম্যান প্রার্থী আব্দুর রব বুলুকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে। এখন পর্যন্ত তার খোঁজ মিলে নাই। অবিলম্বে তার খোঁজ ও আদালতে হাজির করার আহবান জানাচ্ছি।
স্বৈরাচারী শাসকেরা জনগণ ও গণতন্ত্রকে ভয় পায় মন্তব্য করে রিজভী বলেন, সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী বিএনপির কার্যালয় ও নেতাকর্মীদের বাড়ি-ঘর ভাংচুর করছে। আইনশৃঙ্খলা বাহিনী এখন জনগণের সেবক নয় তারা এখন শেখ হাসিনার বাহিনী। আওয়ামী লীগ সরকার বিরোধী দল বিহীন এক দলীয় শাসন ব্যবস্থা কায়েমেল লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
রিজভী বলেন, এই সরকার জনগণের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ শুরু করেছে। তাই যুদ্ধেও ময়দানে আরামদায়ক প্রাচীর তুলে সেখানে পা ঝুলিয়ে বসে থাকা যায় না। এই স্বৈরাচারী জালিম সরকার জনগণের বিরুদ্ধে যে রক্তঝরা আক্রমন চালাচ্ছে তাকে কাউন্টার এ্যাটক করতে হবে। তবে আমাদেও প্রতি – আক্রমন হচ্ছে জনগণের সম্মিলিত প্রয়াসের গণ আন্দোলন। মানুষের অধিকার ফিরিয়ে নিয়ে আসতে , ভোটাধিকার নিশ্চিত করতে, এছাড়া আর বিকল্প কিছু নেই।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন,বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, স্বনির্ভর বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার , সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

আর পড়তে পারেন