শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কয়েক ঘন্টা পরেই মেসির হাতে যাচ্ছে ব্যালন ডি’অর !

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক ঃ

আর কয়েক ঘন্টা অপেক্ষা । রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি’অর জেতার খুব কাছাকাছি চলে এসেছেন লিওনেল মেসি। কিন্তু অফিসিয়াল ঘোষণার আগেই এর নিশ্চয়তা দিয়ে একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যায়, ব্যালন ডি’অর যাচ্ছে মেসির ঘরে আর তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো আছেন তালিকার চারে!

সোমবার (০২ ডিসেম্বর) এবারের ব্যালন ডি’অর পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে। ফুটবলবিশ্বের সবচেয়ে সম্মানজনক ব্যক্তিগত এই পুরস্কার এবার কার হাতে উঠবে তা জানতে মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এবার ব্যালন ডি’অর জিততে মেসির একমাত্র বাধা লিভারপুলের ভার্জিল ফন ডাইক।

এদিকে ইতালিয়ান সংবাদমাধ্যম ‘মিডিয়াসেট ইতালিয়া’র প্রকাশিত এক ছবিতে দেখা যায়, আর কেউ নয়, মেসিই জিততে চলেছেন এবারের ব্যালন ডি’অর। সংবাদমাধ্যমটির দাবি অনুযায়ী এটি মূল ফলাফলের ফাঁস হওয়া ছবি। এতে দেখা যায়, ৪৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন মেসি।

দ্বিতীয় স্থানে থাকা ফন ডাইকের পয়েন্ট ৩৮২ আর ১৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন তারই লিভারপুল সতীর্থ ও মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। কিন্তু অবাক করা বিষয়, ১৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছেন জুভেন্টাস উইঙ্গার রোনালদো। পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছেন যথাক্রমে দুই লিভারপুল তারকা সাদিও মানে ও অ্যালিসন বেকার। আর সপ্তম স্থানে আছেন পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। অষ্টম স্থানে বার্সার ফ্রেঙ্কি ডি ইয়ং, নবম স্থানে ম্যাথিস ডি লিট এবং ২১ পয়েন্ট নিয়ে দশম স্থানে রিয়াল মাদ্রিদের ইডেন হ্যাজর্ড।

আর পড়তে পারেন