শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুসিক নির্বাচন|| সিটিং আর মিটিংয়ে ব্যস্ত আ’লীগ,কৌশলে এগিয়ে বিএনপি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২০, ২০১৭
news-image

ইমতিয়াজ আহমেদ জিতুঃ
দরজায় নক করছে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন। সময় দ্রুত যাচ্ছে । সিটিং আর মিটিংয়ে ব্যস্ত রয়েছে আ’লীগ । আর কৌশলে এগিয়ে যাচ্ছে বিএনপি ।
কেন্দ্রীয় আ’লীগের নেতৃবৃন্দ ২৭ ওয়ার্ডের দায়িত্ব নিলেও তারা প্রত্যেক ওয়ার্ডে মিটিংয়েই ব্যস্ত রয়েছে। ঘরে ঘরে পৌছতে পারেনি আ’লীগ নেতৃবৃন্দরা। আর কুমিল্লা আ’লীগ নেতৃবৃন্দ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে খুশি রাখতেই ব্যস্ত। কেন্দ্রীয় আ’লীগের নেতাদের পেছনে পেছনে ঘুরছে জেলা ও মহানগর আ’লীগের নেতৃবৃন্দ। চলছে রমরমা ফটো সেশন। টার্গেট কেন্দ্রীয় আ’লীগের নজরে এসে মহানগর আ’লীগে স্থান পাওয়া। অপরদিকে অর্ন্তকোন্দল এখনো নিরসন হয়নি কুমিল্লা জেলা আ’লীগের। ফলে এমপি বাহার সমর্থিত মহানগর আ’লীগের একটি অংশ নৌকার পক্ষে মাঠে নামলেও সম্পূর্ণ মনোনিবেশ করেনি বলে একাধিক সূত্র জানায়। ফলে নৌকার অবস্থান এখনো বলার মত অবস্থায় আসেনি। তাই বিভিন্ন সূত্রমতে, নৌকার জোয়ার বইয়ে দিতে কুমিল্লা আ’লীগের অর্ন্তকোন্দল মিটাতে হবে। পাশাপাশি সিটিং-মিটিং এর পাশাপাশি ঘরে ঘরে প্রচারণায় যেতে হবে। ফটোসেশনের প্রচারণা বন্ধ করে নৌকার পক্ষে নামতে হবে। নতুবা নৌকার হার সময়ের ব্যাপার মাত্র।
এদিকে বিএনপি প্রার্থী ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ কৌশলে এগোচ্ছে। ঘরে ঘরে যাচ্ছে বিএনপির প্রার্থী ও কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। এমনিতে কুমিল্লা বিএনপির ঘাটি। পাশাপাশি আ’লীগের একটি অংশের সাথে বিএনপির প্রার্থীর ভালো সর্ম্পক থাকায় ভালো অবস্থানে রয়েছে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু।

আর পড়তে পারেন