বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা ৮ : মূল লড়াইয়ে নজরুল ও জাকারিয়া

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৩, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৮ আসন থেকে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূলত লড়াই হবে আওয়ামী লীগ প্রার্থী সাবেক সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল (নৌকা) ও বিএনপি প্রার্থী সাবেক সংসদ সদস্য জাকারিয়া তাহের সুমনের (ধানের শীষ) মধ্যে। তবে তাদের সাথে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক নুরুল ইসলাম মিলন (লাঙ্গল) লড়াইয়ে থাকার চেষ্টা করবে।

আসনটিতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি পৃথক পৃথক প্রার্থী দেয়ায় বিএনপির একক প্রার্থী সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির কর্মসংস্থান বিষয়ক সম্পাদক জাকারিয়া তাহের সুমন সুবিধাজনক অবস্থায় রয়েছেন। তাছাড়া তার পিতা ন্যাশনাল ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও এ আসন থেকে দুই বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য মরহুম এ কে এম আবু তাহের।

গত ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে নির্বাচনী প্রচার-প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা। তারা এলাকার উন্নয়নে ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। এ আসনে হেভিওয়েট তিনজন প্রার্থী ছাড়াও আরো ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- জাকের পার্টির শরীফুল ইসলাম (গোলাপ ফুল), ইসলামী আন্দোলন মিজানুর রহমান (হাতপাখা), খেলাফত আন্দোলন আবুল ফারাহ মো. আব্দুল আজিজ (বটগাছ), মুসলিম লীগ খোন্দকার জিল্লুর রহমান (হারিকেন), বাংলাদেশ ওয়ার্কাস পার্টি আহসান উল্লাহ (হাতুরী) ও গণফ্রন্ট থেকে দুলাল মিয়া (মাছ)।

একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা-৮ (বরুড়া) আসন গঠিত। এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার ৭৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৭ হাজার ৮৭৫ জন ও নারী ভোটার ১ লাখ ৪৮ হাজার ৮৭৩ জন।

আর পড়তে পারেন