বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে প্রচারণায় পিছিয়ে নেই কেউ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৩, ২০১৮
news-image

 

এমডি আজিজুর রহমান:
কুমিল্লা-৮ (বরুড়া) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি পদপ্রার্থীরা প্রচারণায় সরগরম হয়ে উঠেছে। নির্বাচনী প্রচারণায় পিছিয়ে নেই কেউ। প্রতীক পাওয়ার পর থেকে আ‘লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাকের পার্টি, ইসলামী আন্দোলন ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থীরা বিভিন্ন কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

ইতিমধ্যে বরুড়া উপজেলার বিভিন্ন স্থানে আওয়ামী লীগ, বিএনপির প্রার্থীর পোষ্টার ও ব্যানার চেয়ে গেছে। আ‘লীগ মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল দিনব্যাপী উপজেলার ভবানীপুর ইউনিয়নে গণনসংযোগ করে রাতে কুমিল্লায় কর্মরত সকল আওয়ামীপন্থি আইনজীবি ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন। মতবিনিয়ম সময়কালে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

বিএনপির মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য জাকারিয়া তাহের সুমন উপজেলার আগানগর ইউনিয়ন ও খোশবাস (উঃ) ইউনিয়নে সারাদিন গনসংযোগ করে রাতে বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দদের নিয়ে দলীয় কার্যালয়ে মতবিনিময় সভা করেন। এ নির্বাচনে শান্তিপূর্ন ভাবে ঘরে ঘরে গিয়ে ভোট চাওয়ার পরামর্শ দেন।

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সংসদ সদস্য অধ্যাপক নূরুল ইসলাম মিলন বরুড়া সুন্নিয়া কামিল মাদ্রাসা মাঠে কর্মী সমাবেশ করে বলেন মহাজোটে আছি। লাঙ্গল আমাদের প্রতীক। এ মার্কা নিয়ে নির্বাচন করছি। ঘরে ঘরে গিয়ে লাঙ্গলে ভোট দেওয়ার কথা বলুন। কেন্দ্র কমিটি করে কেন্দ্র পাহাড়া দেওয়ার ব্যবস্থা করবেন। সমাবেশ শেষ করে রাতে পয়ালগাছা ইউনিয়নে গনসংযোগ করেন।

ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা মুফতি মিজানুর রহমান ফারুকী বরুড়া উপজেলার বিভিন্ন বাজার সহ পৌর এলাকার বিভিন্ন গ্রামে গণসংযোগ করেন।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী আবুল ফারাহ আবদুল আজিজ খোমেনী একা একা বিভিন্ন গ্রামের নিজের জন্য নিজেই ভোট চান। প্রচারনায় তার কোন কর্মী চোখে পড়েনি ।

জাকের পার্টি প্রার্থী মাওলানা মুফতি শরিফুল ইসলাম সাঈফি আড্ডা ইউনিয়নে উঠান বৈঠক ও গনসংযোগ করেন। এছাড়াও সকল প্রার্থীর পক্ষে দুপুর ২টা থেকে রাত ৮ টা পর্যন্ত মাইকিং এ প্রচারণা চালাচ্ছেন নেতাকর্মীরা।

গণফ্রন্ট প্রার্থী মো. দুলাল মিয়া সোস্যাইল মিডিয়া ফেইজবুকে প্রচারনা চালাচ্ছেন। মুসলিম ও ওয়ার্কাস পার্টির দলের প্রার্থীর প্রচারণা দৃশ্যমান হয়নি।

প্রতীক পাওয়ার পর থেকে বরুড়ায় কোন সংঘাত ছাড়াই উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন সকল দলের প্রার্থীরা।

আর পড়তে পারেন