শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-৫ আসনে নৌকা-ধানের শীষের লড়াই হবে বাঘে-মহিষে

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২১, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
আসন্ন একাদ¦শ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ বুড়িচং-বি.পাড়া আসনে বাংলাদেশে নির্বাচন কমিশন কর্তৃক বৈধভাবে মনোনয়ন পেয়েছেন ৭জন প্রার্থী। তারমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এম.পি নৌকা প্রতীক পেয়ে ইতিমধ্যে দুই উপজেলার বিভিন্ন গ্রামে নির্বাচনী প্রচার, ওঠান বৈঠক ও নেতা-কর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য, বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও বুড়িচং উপজেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যক্ষ মো. ইউনুস নির্বাচনী মাঠে কাজ করে যাচ্ছেন।

তবে এই আসনে ভোটারদের ধারণা মূলত লড়াই হবে নৌকা এবং ধানের শীষের মধ্যে। এই আসনের দুই প্রার্থীই অভিজ্ঞ রাজনীতিবিদ। দু’জনই ইতিপূর্বে ০৪(চার) বার করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তাই ভোটাররা এই আসনে বাঘে-মহিষে লড়াই হবে বলে মনে করছেন। এদিকে জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীকে মনোনয়ন পেয়েছেন বুড়িচং উপজেলাধীন গোবিন্দপুর গ্রামের মো. তাজুল ইসলাম, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি থেকে কাস্তে প্রতীকে কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য বি.পাড়া সিদলাই গ্রামের আব্দুল্লা আল কাফি (রতন), জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকে মো. নুরুল আলম ভূইয়া। ইসলামী আন্দোলন বাংলাদেশ, বি.পাড়া উপজেলার টাকুই গ্রামের হাত পাখা মো. রাশেদুল ইসলাম এবং ইসলামী ঐক্যজোট মিনার প্রতীকে বি.পাড়া উপজেলার মহালক্ষ্মী পাড়া গ্রামের মোঃ শাহ আলম।

আ’লীগের প্রাথী এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু প্রতিটি নির্বাচনী কেন্দ্রে, কেন্দ্র কমিটি গঠন করার মধ্যে দিয়ে প্রতিদিন উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন। এতে জনসাধারণের মধ্যে নির্বাচন নিয়ে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা কাজ করছে। অন্যদিকে জাতীয়তাবাদী দল বিএনপির অধ্যক্ষ ইউনুস গ্রামে গ্রামে গণসংযোগ করছেন এবং তার ছেলে আমেরিকা প্রবাসী ড. শাহীন ও প্রফেসর নাসিম আলদাভাবে গণসংযোগ করছেন। জাতীয় পাটির তাজুল ইসলামও নির্বাচনী এলাকায় তার কর্মী-সমর্থকদের নিয়ে গণসংযোগ করছেন।

আর পড়তে পারেন