শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে জাতীয় পার্টির প্রার্থী হচ্ছেন অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৯, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
মুরাদনগর উপজেলার ২টি থানা ও ২২টি ইউনিয়ন নিয়ে কুমিল্লা-৩ আসন। একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে এ আসনে সক্রিয় হয়ে উঠেছেন আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টি প্রার্থীরা। বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীরা এলাকায় নানা কৌশলে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। জাতীয় পার্টি থেকে এ আসনে নির্বাচনের ঘোষনা দিয়ে আলোচনার শীর্ষে রয়েছেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ রওশন আরা মান্নান।

এ আসনে ১৯৯৬ সালের নির্বাচনে জাতীয় পার্টি’র প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে এমপি নির্বাচিত হয়েছিল। তখনকার সময় জার্তীয় পার্টি এ আসনে সাংগঠনিকভাবে তৃণমূল পর্যায়ে বেশ শক্তিশালী ছিল। পরবর্তীতে দলিয় কোন্দলের কারণে এ আসনটি জাতীয় পার্টির হাতছাড়া হলে অদ্যবর্ধি আসনটি পুনরুদ্ধার করতে পারনি। জাতীয় পার্টির ঘাটিখ্যাত এ আসনটি পুনরুদ্ধার করতে কেন্দ্রীয় ও তৃণমূল নেতাকর্মীদের দাবীর প্রেক্ষিতে এ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির (এ) এর ভাইস চেয়ারম্যান, জাতীয় মহিলা পার্টি (এ) এর কুমিল্লা জেলা শাখার সভানেত্রী অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি।

অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি ১৯৪৮ সালের ৩ জানুয়ারী কুমিল্লা আদর্শ সদর উপজেলার কাপ্তান বাজারে এক মুলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা মোঃ তাজু মিয়া (তাজ), মাতাঃ আনোয়ারা বেগম। ১২ বোনের মধ্যে তিনিই সবার বড়। মুসলিম পরিবারে ধর্মীয় অনুশাসনের মধ্যে বড় হয়ে ওঠেন তিনি। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের পূর্বে এবং পরে বহু প্রতিকুলতার মধ্যেও তিনি পড়ালেখা চালিয়ে যান। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম,এ (রাষ্ট্র বিজ্ঞান), বি,এড ডিগ্রী লাভ করেন। এছাড়াও তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজম্যান্ট এন্ড কমিউনিকেশন ট্রেনিং সার্টিফিকেট প্রাপ্ত হন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (DIP) শিক্ষা প্রশাসন ট্রেনিং সার্টিফিকেট প্রাপ্ত হন। Califonia (U.S.A) থেকে ইংলিশ ল্যাংগুয়েজ কোর্স সমাপ্তকরণ সম্পূর্ণ করেন।

মঙ্গলবার সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি কুমিল্লা ৩ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তৃণমূল নেতা-কর্মীদের দাবীর প্রেক্ষিতে নির্বাচন করার কথা ঘোষণা দেন।

আর পড়তে পারেন