শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-১০: ৯৬ প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৬, ২০১৮
news-image

 

আজকের কুমিল্লা, ডেস্কঃ
কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, নাঙ্গলকোট ও লালমাই) সংসদীয় আসনের ৯৬ প্রিসাইডিং অফিসারের নাম বাদ দেয়ার দাবিতে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কাছে অভিযোগ করা হয়েছে।

ওই আসনের বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কারাবন্দি বিএনপি নেতা মনিরুল হক চৌধুরীর মেয়ে ও তার প্রধান নির্বাচনী এজেন্ট ড. চৌধুরী সায়মা ফেরদৌস মঙ্গলবার এ অভিযোগ দাখিল করেন।

অভিযোগে তিনি ওই সব নির্বাচনী কর্মকর্তাদের দলকানা, বিতর্কিত ও দুর্নীতিপ্রবণ বলে উল্লেখ করেন। ড. চৌধুরী সায়মা ফেরদৌস অভিযোগে উল্লেখ করেন, কুমিল্লা-১০ আসনের সদর দক্ষিণ উপজেলায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৮ জন কর্মকর্তাকে এবং ওই আসনের নাঙ্গলকোট উপজেলার শিক্ষা ও বিভিন্ন প্রতিষ্ঠানের ৭৮ জনকে প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব প্রদান করে তাদের নাম তালিকাভুক্ত করা হয়েছে বলে জেনেছি।

এসব কর্মকর্তাদের নাম ও কর্মস্থলসহ পদবি উল্লেখ করে তিনি অভিযোগ করেন, এসব কর্মকর্তা দলীয় লোক হিসেবে চিহ্নিত, দলকানা ও বিতর্কিত ব্যক্তি। তাদের মাধ্যমে কোনো অবস্থাতেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। তারা যে কোনো ধরনের জালিয়াতি ও ভোট ডাকাতির মতো ঘটনা সৃষ্টি করতে পারে।

তাই এ ধরনের ব্যক্তিদের ভোট গ্রহণের জন্য কোনো কেন্দ্রে দায়িত্ব না দিয়ে গ্রহণযোগ্য, সৎ ও যোগ্য কর্মকর্তা নিয়োগ প্রদানের জন্য তিনি জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অনুরোধ জানান। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, অভিযোগ খতিয়ে দেখা হবে। এ বিষয়ে এর বেশি কিছু বলা যাচ্ছে না।

আর পড়তে পারেন