শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-১০ আসনে বিএনপির প্রার্থী মনিরুল হক, তৃণমূলে উচ্ছ্বাস

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১১, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ (নাঙ্গলকোট, সদর দক্ষিণ, লালমাই) আসনে ২৩ দলীয় ঐক্যজোট থেকে বিএনপি সমর্থিত প্রার্থী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা বর্ষীয়ান রাজনীতিবিদ ও সাবেক সংসদ সদস্য কারাবন্দি মনিরুল হক চৌধুরীকে চূড়ান্তভাবে দলীয় মনোনয়ন প্রদান করা হয়েছে। তাকে মনোনয়ন দেয়ায় তিনটি উপজেলার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের মধ্যে আনন্দ-উচ্ছ্বাস বিরাজ করছে।

আবদুল গফুর ভুঁইয়া ও মোবাশ্বের আলম ভুঁইয়াকে বাদ দিয়ে মনিরুল হক চৌধুরীকে মনোনয়ন দেয়ায় তিনটি উপজেলায় ত্রিধারায় বিভক্ত নেতাকর্মীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তারা কোনো ভাইয়ের রাজনীতি বাদ দিয়ে দল মনোনীত প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলে জানান।

কুমিল্লা-১০ সংসদীয় আসনে বিএনপি থেকে প্রাথমিকভাবে কারাবন্দি মনিরুল হক চৌধুরী, সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভুঁইয়া, কুমিল্লা জেলা বিএনপির সহসভাপতি কারাবন্দি মোবাশ্বের আলম ভুঁইয়া ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রেস উইং সদস্য মীর আবু জাফর সামছুউদ্দিনকে মনোনয়নের চিঠি দেয়া হয়। চারজনের মধ্যে ঋণ খেলাপির কারণে আবদুল গফুর ভুঁইয়ার দলীয় মনোনয়ন বাতিল হয়।

যার ফলে অন্য তিনজনের মধ্যে বর্ষীয়ান রাজনীতিবিদ মনিরুল হক চৌধুরীকে দল থেকে চূড়ান্ত মনোনয়ন প্রদান করা হয়। কুমিল্লা-১০ সংসদীয় আসন নাঙ্গলকোট পৌরসভাসহ ১৬টি ইউনিয়ন, সদর দক্ষিণের ৬টি ইউনিয়ন, লালমাই উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত।

মোট ভোটার সংখ্যা রয়েছে, ৫ লাখ ১৬ হাজার ১৭ জন। ভোটকেন্দ্র ১৭৩ এবং ভোট কক্ষ রয়েছে ৯৮৯টি।

বিএনপি ও অঙ্গসংগঠনের তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে কথা বললে তারা জানান, আমরা কোনো ভাইয়ের রাজনীতি করবো না। কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, তারুণ্যের অহংকার তারেক জিয়াকে নির্বাসন থেকে ফিরে আনার লড়াই এবং গণতন্ত্রের মুক্তি ও জনগণের ভোটাধিকার ফিরে আনার জন্য দল যাকে মনোনয়ন প্রদান করেছে আমরা তার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করবো। এছাড়া বিএনপির অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য এ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। আমাদের সব ভয়-ভীতির ঊর্ধ্বে উঠে প্রতীক বরাদ্দের পর থেকে আগামী ৩০শে ডিসেম্বর পর্যন্ত সকলকে মাঠে থেকে ধানের শীষের পক্ষে কাজ করতে হবে।

তারা আরো জানান, আমাদের প্রার্থী কারাগার থেকে মুক্তি পেলে আমাদের জয় আরো সহজ হবে। সদর দক্ষিণ উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরী বলেন, আমাদের কাছে কোনো ব্যক্তি মুখ্য নয়। দল আমাদের কাছে সবচাইতে বড়। বেগম খালেদা জিয়া এবং তারেক জিয়া দলীয়ভাবে যাকে মনোনয়ন প্রদান করেছেন আমরা ওই প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

আর পড়তে পারেন