শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা হতে অপহৃত কিশোরীকে চট্টগ্রাম হতে উদ্ধার, ৪ অপহরণকারি গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৪, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার লাকসাম হতে অপহৃত কিশোরীকে চট্টগ্রাম হতে উদ্ধার করেছে কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ সদস্যরা। এ সময় ৪ অপহরণকারিকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে কুমিল্লা র‌্যাব এক প্রেস ব্রিফিং করে এ বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেফতার হওয়া আসামিরা হলেন, ফেনি জেলার নোয়াবাদ এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে এয়াকুব আলী মিন্টু ওরফে মিলন (৩১), এয়াকুব আলী মিন্টু @ মিলনের স্ত্রী মোছাঃ জেসমিন (২৪), বগুড়া জেলার আদমদিঘী উপজেলার চাটমোহর থানার আফঅজ মন্ডলের মেয়ে আফরোজা আক্তার আশা ওরফে সুমি ও চট্টগ্রামের আগ্রাবাদের কুলাউড়া উপজেলার মুনসুরপুর গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে মোঃ আঃ মোমিন (৩০) ।

কুমিল্লা র‌্যাব সূত্র জানায়, কয়েকজন অজ্ঞাতনামা ব্যক্তি এক কিশোরী মেয়েকে চলতি বছরের ৫ ফেব্রুয়ারি কুমিল্লার লাকসাম থেকে অপহরণ করে নিয়ে যায়। গত ১৯ ফেব্রুয়ারি অপহৃত ভিকটিমের মা র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্পে এসে একটি লিখিত অভিযোগ দায়ের করেন এবং জানান যে, কিশোরীকে অপহরণ করে নিয়ে যাওয়ার পর থেকে তারা মুক্তিপণ দাবি করছে। এই বিষয়ে ভিকটিমের মা ৮ ফেব্রুয়ারি কুমিল্লা জেলার লাকসাম থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

অভিযোগ পাওয়ার পর র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন এর নেতৃত্বে চট্টগ্রামে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনা করে দেখা যায়, যে ৫ টি মোবাইল ফোন থেকে কল করে মুক্তিপণ দাবি করা হয়েছে সে সবগুলোই চুরি করা মোবাইল। এরপর র‌্যাব বিভিন্ন তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ শুরু করে ১৩ মার্চ চট্টগ্রামের হালিশহর এলাকায় আবারও অভিযান পরিচালনা করে। সেখানে একটি আস্তানা থেকে ভিকটিমকে উদ্ধার করা হয় এবং ৪ জন অপহরণ ও ধর্ষণকারিকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় যে, ইয়াকুব আলী মিন্টু @ মিলন কিছুদিন আগে চট্টগ্রাম থেকে এসে লাকসামে ভিকটিমের পাশের বাসায় একটি রুম ভাড়া নেয়। সেখানে মিন্টু, তার স্ত্রী (জেসমিন) ও তার মাকে নিয়ে বাসা ভাড়া নেওয়ার কিছুদিন পর থেকেই মিন্টু ও তার স্ত্রী ভিকটিমকে টার্গেট করে এবং তার সাথে সুসম্পর্ক তৈরির প্রয়াস চালায়। ভিকটিম চঞ্চল প্রকৃতির একটি মেয়ে হওয়ায় সে অপহরণকারিদের আপ্যায়নে মুগ্ধ হয়ে যায় এবং অপহরণকারি দম্পতির সাথে তার সম্পর্ক গভীর থেকে গভীরতর হতে থাকে। সম্পর্কের এক পর্যায়ে মিন্টু চট্টগ্রামে অবস্থানরত তার সহযোগী মোঃ এয়াছিন মিয়া, এয়াছিনের কথিত স্ত্রী আফরোজা আক্তার আশা ওরফে সুমি ও মোঃ আব্দুল মোমিনদের ফোন দিয়ে ভিকটিমের কথা জানায় এবং তাকে অপহরণ করে চট্টগ্রামে নিয়ে যাওয়ার জন্য অনুমতি চায়। সবার অনুমতি পেয়ে মিন্টু ও জেসমিন ভিকটিমকে কিডন্যাপ করার পরিকল্পনা করে।
তারই প্রেক্ষিতে গত ৫ ফেব্রুয়ারি জেসমিন ভিকটিমকে ঘুরতে যাওয়ার প্রস্তাব দেয় এবং বলে সন্ধ্যার আগেই ফিরে আসবে। ভিকটিম সরল বিশ্বাসে মিন্টু ও জেসমিনের সাথে যায়। এক পর্যায়ে কৌশলে ভিকটিমকে নেশা জাতীয় পানীয় পান করায় এবং লাকসাম ষ্টেশন থেকে ট্রেনে উঠিয়ে চট্টগ্রাম নিয়ে যায়। এরপর কিডন্যাপাররা ভিকটিমের মায়ের নম্বরে ফোন করে মুক্তিপণ দাবী করে। কিডন্যাপাররা এক পর্যায়ে ভিকটিমকে ব্যাপক শারীরিক নির্যাতন শুরু করে। তার মতের বিরুদ্ধে কাস্টমারদের সাথে অনৈতিক কাজ করতে চাপ দিতে থাকে। ভিকটিম রাজি না হওয়ায় তাকে চরম নির্যাতন করা হয় এবং জোরপূর্বক ইয়াবা সেবন করিয়ে নিজেরা ধর্ষণ করে ও কাস্টমারদের দিয়ে ধর্ষণ করায়।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

আর পড়তে পারেন