মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সিটি পার্ক

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
গ্যাস নগরী হিসেবে পরিচিত কুমিল্লা মহানগর প্রাণকেন্দ্রে অবস্থিত কুমিল্লা সিটি পার্ক বর্তমানে মহানগরীর প্রত্যেক বাসিন্দার জন্য আবসর সময় কাটানোর জন্য একটি প্রিয় এবং নিরাপদ স্থান রুপে পরিচিত লাভ করেছে।

ভোর বেলা থেকে শুরু হয় মানুষের পদচারনা, প্রকৃতিক সৌন্দর্য এবং প্রচুর পরিমাণ নির্মল হাওয়ায় ভরপুর এই উদ্যানে অনেকেই সকালে ব্যায়ামের জন্য আসেন। তবে যত বেলা বাড়ে মানুষের আনাগোনা সময়ের সাথে বৃদ্ধি পায়। সিটি পার্কের একাংশে শিশু উদ্যানে দুপুরের শেষে ভাগ হতে শুরু হয় প্রান চঞ্চল শিশুদের আনন্দ দানের উদ্দেশ্যে অভিভাবকরা ছুটে আসেন এই শিশু উদ্যানে। এই উদ্যানে শিশুদের জন্য বিভিন্ন রাইড ব্যাবল করে প্রভৃতি রয়েছে। যা কোমলমতী শিশুদের আগ্রহের অন্যতম প্রধান বিষয়বস্তু।
সিটি পার্কের অন্যতম আকর্ষন কুমিল্লা মহানগরীর ঐতিহ্যবাহী ধর্মসাগর।

যা ১৭১৪ খ্রী: সাল থেকে ১৭৩২ খ্রী: অবধি মহারাজ ধর্ম মনিক্য কর্তৃক খনন করা হয়। এই বিশাল জলাশয় প্রায় ৯.৩৪ হেক্টর জায়গার উপর অবস্থিত। বিকেল বেলায় এখানে টিকেট সংগ্রহের মাধ্যমে অনেকে নৌকায় চড়ে ধর্মসাগরের নৈস্বগিক সৌন্দর্য অনেকেই উপভোগ করেন।

এর পাশাপাশি ধর্মসাগরের রক্ষনাবেক্ষনকারী দল কিছু দিন পর পর মৌখিন মৎস শিকারীদের জন্য মাছ ধরার আয়োজন করে। যেখানে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে অনেক শৌখিন অংশ গ্রহন করেন।

আর পড়তে পারেন