শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সিটি কর্পোরেশন ৩৩৭ কোটি ৩৭ লাখ ৮৩ হাজার ৪৫৮ টাকার বাজেট প্রস্তাবনা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৮, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

আগামী অর্থবছরের জন্য কুমিল্লা সিটি কর্পোরেশন ৩৩৭ কোটি ৩৭ লাখ ৮৩ হাজার ৪৫৮ টাকার বাজেট প্রস্তাবনা করা হয়েছে।

বুধবার (২৭ জুন) দুপুরে কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রাক-বাজেট আলোচনায় ওই বাজেট প্রস্তাবনা করা হয়।

কুমিল্লা সিটি কর্পোরেশনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে আয়োজিত ও সভায় মেয়র মনিরুল হক সাক্কু কোন প্রকার হোল্ডিং করারোপ ছাড়াই এ বাজেট প্রস্তাবনা করেন। বাজেট প্রস্তাবনায় বেশ কিছু উন্নয়ন প্রকল্পও হাতে নেয়া হয়েছে।

সিটি মেয়র মনিরুল হক সাক্কুর সভাপতিত্বে আয়োজিত ওই সভায় প্রস্তাবিত বাজেট উপস্থাপনা করেন, সিটি কর্পোরেশনের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মাসুদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়–য়া।

২০১৮-২০১৯ সালের এ প্রস্তাবিত বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৪৬ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ১৫৫ টাকা। উন্নয়ন আয় ও অনুদান ধরা হয়েছে ৩ শত ৫২ কোটি ৩৩ লাখ ১৫ হজার ১৫৫ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি ২৯ লাখ ৮০ হাজার টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩৫৫ কোটি ৩৯ লাখ ৮০ হাজার টাকা।

প্রস্তাবিত বাজেট আলোচনায় কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় জলাবদ্ধতা ও  যানজট  নিরসন, মাদক বিরোধী তৎপরতা বৃদ্ধি, শিক্ষার উন্নয়ন , সৌন্দর্য্য বর্ধন, যোগাযোগ ব্যস্থান উন্নয়নসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সংযুক্তি প্রস্তাব তুলে ধরেন  সভায় আমন্ত্রিত নগরবাসী।

আগামী কয়েকদিনের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশনের বাজেট পেশ করা হবে বলে জানান সিটি মেয়র মনিরুল হক সাক্কু। তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে যে সকল সংযুক্তি প্রস্তাব করা হয়েছে তা পর্যালোচনা করে সংযুক্ত করা হবে বলে জানান তিনি।

এসময় কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, সূধীজন ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত অতিথিবৃন্দ বাজেটের উপর আলোচনা করেন এবং পরামর্শ দেন।

আর পড়তে পারেন