শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা শহরে বিভিন্ন দোকানে অভিযান: ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৫, ২০২০
news-image

 

মাছুম কামাল:

কুমিল্লা নগরীর গোয়ালপ‌ট্টি, চকবাজার ও বাদুরতলা এলাকায় তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হ‌য়ে‌ছে।

আজ বুবধার (১৫ জুলাই) জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে ৩টি প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৭,৫০০ টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়াও এক‌টি লি‌খিত অ‌ভি‌যোগ নিষ্প‌ত্তি ক‌রে ৫,০০০ টাকা জ‌রিমানা ক‌রে অ‌ভি‌যোগকারী‌কে নগদ প্র‌ণোদনা হি‌সে‌বে ১,২৫০ টাক‌া প্রদান করা হয়।

আজ‌কের অ‌ভিযা‌নে মাই‌কের মাধ্য‌মে উক্ত এলাকার ফল ব্যবসায়ী‌, সব‌জি বি‌ক্রেতা, মসলার দোকানী ও ফা‌র্মেসীর মা‌লিক‌দের নির্ধা‌রিত মূল্যে নিত্যপণ্য, ঔষধ ও অন্যান্য মে‌ডি‌কেল ইকুইপ‌মেন্ট ‌বি‌ক্রির প্র‌য়োজনীয় নি‌র্দেশনা দেওয়া হয়। কারসা‌জি ক‌রে নিত্যপণ্য ও ঔষধ সামগ্রীর দাম বৃ‌দ্ধি না কর‌তে, পাইকা‌রি ক্র‌য়ের ভাউচার সংরক্ষণ ও শা‌রী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ্য ক্রয়-‌বিক্র‌য়ের অনু‌রোধ করা হয়।

অভিযানে সং‌শ্লিষ্ট বাজার ব্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম সা‌র্বিক সহ‌যো‌গিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক আছাদুল ইসলাম।

আর পড়তে পারেন