মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মা ও শিশু হসপিটালে বিল ২ লক্ষ টাকা দেখে শিশুকে ফেলে মা-বাবা পালালো !

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২, ২০১৮
news-image

ইমতিয়াজ আহমেদ জিতু ঃ
কুমিল্লা নগরীর ঝাউতলার সিবিক স্কয়ারে অবস্থিত কুমিল্লা মা ও শিশু স্পেশালাইজড হসপিটালে ২ লক্ষ টাকা বিল দেখে ১৬ দিনের ছেলে শিশুকে ফেলে চলে গেছে মা-বাবা । এঘটনাটি নগরীজুড়ে টক অব দি টাউনে পরিণত হয়েছে। এঘটনায় শিশুটির মা-বাবার মানবিকতা নিয়ে যেমন প্রশ্ন উঠেছে ,তেমনি হাসপাতালের এত বর্ধিত বিল নিয়ে সমালোচনা হচ্ছে।

জানা যায়, সদ্যজাত শিশুটি চাদঁপুর জেলার হাজীগঞ্জ উপজেলার বাকেলা গ্রামের শাহ আলম ও রোকেয়া বেগমের সন্তান। এর আগে তাদের তিনটি সন্তান পৃথিবীর আলো দেখার পূর্বেই নষ্ট হয়েছে। এই শিশুটির স্বাভাবিক জন্মের পর কিছু সমস্যা দেখা দেওয়ায় ১৮ আগষ্ট তার মা-বাবা শিশুটিকে নিয়ে কুমিল্লা মা ও শিশু স্পেশালাইজড হসপিটালে আসে। এখানে হাসপাতালের এনআইসিইউতে রাখা হয় শিশুটিকে। ২৪ তারিখে বিল ২ লক্ষ টাকা হয়েছে শুনে শিশুটিকে রেখে পালিয়ে যায় তার মা-বাবা। মা-বাবা লাপাত্তা হওয়ার পর তাদের মুঠোফোনে কল দিয়ে মুঠোফোন সংযোগে না পেয়ে থানায় জিডি করে হাসপাতাল কর্তৃপক্ষ ।

স্থানীয় সূত্র জানায়, হাসপাতালের এত বর্ধিত ফি না দিতে পেরেই পালিয়ে গেছে শিশুটির মা-বাবা।
হাসপাতালের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বদিউল জানান, ১৮ তারিখ থেকে অদ্য পর্যন্ত প্রায় ২ লক্ষ বিল হয়েছে। শিশুটির মা-বাবার কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। মুঠোফোনটিও বন্ধ। শিশুটি এনআইসিইউতে রয়েছে । কোতয়ালী থানায় জিডি করেছি।

এত বিল হওয়ার প্রসঙ্গে তিনি জানান, এনআইসিইউতে অক্সিজেন সরবরাহ, মেডিসিন, সার্ভিস চার্জ, চিকিৎসক দেখছে। তাই এত বিল আসছে।

এ বিষয়ে কুমিল্লা সিভিল সার্জন ডাঃ মুজিবুর রহমান জানান, আমি শুনেছি বিষয়টি। হাসপাতাল কর্তৃপক্ষ থানায় জিডি করেছে। যদি শিশুটির মা-বাবা না আসে তাহলে আদালতের মাধ্যমে কেউ নিতে চাইলে শিশুটিকে নিতে পারবে লালনপালনের জন্য।

এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, বিষয়টি এখন শুনলাম মাত্র। খোঁজ নিয়ে দেখছি।

আর পড়তে পারেন