শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা মনোহরগঞ্জে ভয়াবহ আগুন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২, ২০১৯
news-image

 

শাহাদাত হোসেন :
কুমিল্লার মনোহরগঞ্জ বাজারের সিএনজি স্ট্যান্ড সংলগ্ন একটি নির্মাণাধীন মার্কেটে অগ্নিকান্ডে ২ দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মনোহরগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।
জানা যায়, ওইদিন রাতে অগ্নিকান্ডের ঘটনায় মার্কেট মালিক রেহানা বেগমের সংরক্ষিত ফার্নিসার এবং ভাড়াটিয়া আজাদ হোসেনের মেসার্স আমেনা এন্টারপ্রাইজ নামক সিএনজি গ্যারেজ ও অটো পার্টসের দোকানটি সম্পূর্ণ পুড়ে যায়। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় লাকসাম ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। এতে আজাদ হোসেনের গ্যারেজে রাখা ২টি সিএনজি এবং দোকানের সব অটো পার্টস পুড়ে গিয়ে প্রায় ১২ লক্ষাধিক টাকার ক্ষতি হয়। রেহানা বেগমের দোকানঘর, সংরক্ষিত ফার্নিসার ও অন্যান্য মালামাল পুড়ে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

প্রাথমিক ভাবে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ধারণা করা হলেও পরবর্তীতে ঘটনাস্থলের অদূরে একটি পেট্রোলের বোতল পড়ে থাকতে দেখে পরিকল্পিত অগ্নিকান্ড দাবি করছেন ভুক্তভোগীরা। মার্কেট মালিক রেহানা বেগম জানান, ১০ বছর পূর্বে সৈয়দ আহমদ নামক জনৈক ব্যক্তির কাছ থেকে তিনি ওই জায়গাটি কেনেন। ওই জায়গা নিয়ে হাটিরপাড় গ্রামের মাওলানা জয়নাল আবেদীন ও তার ছেলে নাজমুলের সাথে রেহানা বেগমের স্বামী হারুনুর রশিদ এবং পূর্বোক্ত মালিক সৈয়দ আহমদের বিরোধ চলে আসছে। পূর্ববিরোধকে কেন্দ্র করে পরিকল্পিত ভাবে কেউ অগ্নিকান্ড ঘটাতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

এ ঘটনায় মনোহরগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে (০২ আগস্ট-১৯, জিডি নং-৫৬)। মনোহরগঞ্জ থানার পুলিম পরিদর্শক (তদন্ত) ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন