শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা বুড়িচংয়ে করোনা জয় করলেন ৭জন, ফুল দিয়ে শুভেচ্ছা জানালেন ডাক্তারা

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০২০
news-image

অনলাইন ডেস্ক:

বিশ্বব্যাপী  মহামারী  করোনা ভাইরাস পরিস্থিতিতে বুড়িচংয়ে করোনা ফলাফল টেস্টে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ  উপজেলার বিভিন্ন স্থানে  জনের ফলাফল পজিটিভ এসেছিল ।এ  পর্যন্ত সময়ে  মধ্যে  উক্ত জনের মধ্যে থেকে নিয়ম মাফিক কোয়ারেন্টিন পালন সঠিক ঔষধ পত্র সেবনের ফলে জনেরই ফলাফল  নেগেটিভ এসেছে। ( মে ২০২০) মঙ্গলবার দুপুরে বুড়িচং স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার মীর হোসেন মিঠু অন্যান্য ডাক্তাররা মিলে করোনা আক্রান্ত মোহাম্মদ সুদাইদ, মোহাম্মদ আব্দুল্লাহ এবং নার্গিস আক্তার এই তিনজন সুস্থ হওয়ার পর তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে তাদের আত্মীয়স্বজনের সাথে বাসায় পাঠিয়েছে।

নিয়ে বুড়িচংয়ের জনমনে অনেকটা স্বস্তির আবহাওয়া বিরাজ করছে। তবে বড় আশঙ্কার কথা হচ্ছে সরকারী নিদের্শনাকে উপেক্ষা করে মানুষ ঘরের বাইরে বেরিয়ে আসতে চাইছে। কিছুতে তাদেরকে মহামারী সম্বদ্ধে বুঝানো যাচ্ছে না যে  ঘরের ভিতরে থাকা কতটা নিরাপদ ! এবং দরকার।  অথচ মহামারী ভাইরাসের কড়াল গ্রাস থেকে জনগণকে রক্ষা করতে লক ডাউন মানতে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান, উপজেলা চেয়ারম্যান মো. আখলাক হায়দার, সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার, সেনাবাহিনী বুড়িচং থানার অফিসার ইনচার্জ মো. মোজাম্মেল হক (পিপিএম) সহ অন্যান্য সামাজিক সাংস্কৃতিক সংগঠন জনগনকে উদ্বুদ্ধ করতে দিন রাত কাজ করে যাচ্ছে।

রুটিন মাফিক প্রতিদিনই উপজেলঅ প্রশাসন সেনাবাহিনীর বিভিন্ন কর্মকর্তাগণ উপজেলা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তাদের টহল কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এবং হাট বাজারে মাইকিং করে জনগণকে মাস্ক হ্যান্ড গ্লাভস সহ সামাজিক দূরত্ব মেনে চলার উপর বিশেষ ভাবে বলা হচ্ছে। কিন্তু, চোরে না শুনে ধর্মের কাহিনী।  অনেকট সেরূপ ভাবে যতক্ষণ কর্মকর্তারা টহলে থাকে ততক্ষণ জনগণ ঠিকভাবে  চলাচল করলে পরবতীতে যে তার মত চলাচল শুরু করে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রেখে চলা লক ডাউন মান্য করা   যেনো প্রশাসনের কর্মকর্তারা শুধুমাত্র তাদের নিজের লাভের জন্যই বলছেন। অথচ, সাধারণ জনগণের সার্বিক উন্নয়ন তাদের মঙ্গলের জন্যই তা করা হচ্ছে ওই বিষয়টি একবারও ভেবে দেখা হচ্ছে না। তাই উপরোল্লিত পরিস্থিতির আলোকে জনগণের সার্বিক মঙ্গলের জন্য তাদেরকে আরো  নিয়ন্ত্রণে রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে  আরো কঠোরতা প্রদর্শনে এগিয়ে আসা দরকার বলে মনে করছেন বিশেষজ্ঞগণ। না হয় করোনা টেস্টের ফলাফলে নেগেটিভের সংখ্যা বর্তমানে বৃদ্ধি পেলে আমাদের অগোছালো চলাফেরায় তা যে কোন সময়ে অন্যান্যদের পজিটিভ আকার ধারণ আরো বৃদ্ধি পেয়ে জনজীবন হুমকির সম্মুখিন হয়ে দাঁড়াতে পারে।   

আর পড়তে পারেন