শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে চার দিনব্যাপী মার্কেটিং কার্নিভালের উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১১, ২০১৯
news-image

শাহাদাত বিপ্লব,কুবিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) মার্কেটিং বিভাগের আয়োজনে চার দিনব্যাপী মার্কেটিং কার্নিভালের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় আনন্দ শোভাযাত্রা, কেক কাটার মধ্য দিয়ে এ কার্নিভালের উদ্বোধন করা হয়। প্রথমবারের মত অনুষ্ঠিত এ কার্নিভালের ১ম দিনে উদ্বোধনী অনুষ্ঠান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দিনের শুরুতে আনন্দ শোভাযাত্রা বের করে আয়োজকরা। এ সময় শোভাযাত্রাটি ব্যাবসায় শিক্ষা অনুষদের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পরে কেক কেটে কার্নিভালের উদ্বোধন ঘোষণা করা হয়। এরপর বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মার্কেটিং বিভাগের শিক্ষার্থী আব্দুল আজীজ এবং ইসরাত ইমার সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান। মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আমজাদ হোসেন সরকার, এফবিসিসিআই এর পরিচালক হেলেনা জাহাঙ্গীর এবং থাইল্যান্ডের প্রিন্স অব শঙ্কলা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বার ড. তারেক বিন হোসাইন। এছাড়া কার্নিভালের সমন্বয়ক মাহিদুল ইসলাম সিহাদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. মিজানুর রহমান বলেন, ‘যার কাছে অনেক খবর আছে সেই বেশী স্মার্ট। বাংলাদেশের মানুষ যে পরিমাণ রেমিট্যান্স আয় করে তার প্রায় ১০ গুণ বিদেশীরা আমাদের দেশ থেকে নিয়ে যায়। আমাদের কে যোগ্য লোক তৈরী করতে হবে।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্র্য ড. এমরান কবির বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সারাদেশে ব্রান্ডিং করতে হবে। কুমিল্লার এই অঞ্চলে ১৪০০ বছর আগেও জ্ঞান চর্চা হয়েছে। এখনও হচ্ছে।’
পরে বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও ৪ দিন ব্যাপী এ কার্নিভালে থাকছে বিভিন্ন ধরনের খেলাধুলা, কেইস স্টাডি প্রতিযোগিতা, বসন্ত উৎসব, কনসার্ট, ফটো সেশন, উপচার্যের সাথে স্বাগত মিটিং, মার্কেটিং সামিট ও কর্পোরেট ডিনারসহ বিভিন্ন আয়োজন।

আর পড়তে পারেন