শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় রমজানকে সামনে রেখে উন্মুক্ত মত বিনিময় সভার আয়োজন করলেন জেলা পুলিশ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৮, ২০১৮
news-image

 

আশিকুর রহমান আশিকঃ
কুমিল্লায় রমজানকে সামনে রেখে উন্মুক্ত মত বিনিময় সভার আয়োজন করলেন জেলা পুলিশ ।

কুমিল্লা জেলার সকল থানার অফিসার ইনচার্জ, ব্যাংক ম্যানেজার এবং সকল ধর্মীয়, ব্যবসায়ী, সুশীল সমাজ ও বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে মঙ্গলবার পুলিশ লাইনস মিলনায়তনে এ উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয় ।

এতে বিভিন্ন থানার ওসিদের বক্তব্যে উঠে আসে গুরুত্বপূর্ণ বক্তব্য, ব্যাংকারদের জন্য বলা হয় ব্যাংক চলাকালীন সময় যেন মোবাইল ফোন ব্যবহার না করা হয় । তাছাড়া ব্যাংকের সিসি ক্যামেরা সচল রাখতে হবে, সন্দেহ হলে তার প্রতি নজর রাখতে হবে, ব্যাংকের সামনে বেশিক্ষণ গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেলে পুলিশকে জানাতে হবে। এই সব দিকে নজর রেখে রমজান মাসে সচেতন থেকে কাজ করার জন্য বিভিন্ন থানার ওসিকে বলা হয়েছে।এতে ছিনতাই থেকে রেহাই পেতে পারে ব্যাংক লেনদেনকারি গ্রাহকরা।

তাছাড়া ব্যবসায়ী ও মুসলিমসহ বিভিন্ন ধর্মীয় লোকদের সাথে আলোচনা করেন কুমিল্লা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন। তিনি বলেন, আগামী রমজান মাসে রোযাদারদের কোন ধরনের সমস্যায় যেন পড়তে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এছাড়াও অন্যান্য ধর্মীয় সকলের প্রতি তিনি মুসলিম ধর্মের গুরুত্বপুর্ন মাসে সকলের সহযোগীতা চান। সেহেরী, আযান এবং ইফতারের সময় এই বিষয় খেয়াল রাখতে হবে ।

পুলিশ সুপার আরো বলেন, রমজান মাসে অনেকে মার্কেটিং নিয়ে ব্যস্ত থাকে। ঈদকে সামনে রেখে সেই সময় ছিনতাই হওয়া থেকে সকলের সচেতন থাকতে হবে।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন মার্কেন্টাইল ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব ব্রাঞ্চ ফরিদ উদ্দিন আহাম্মেদ, সোনালী ব্যাংক এজিএম সাহেদা খানম, জনতা ব্যাংকের এজিএম সালাউদ্দিন, মুরাদনগর সার্কেল মোঃ জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) আব্দুল্লাহ আল মামুন, অতিঃ পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহিন ঈমনসহ সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

আর পড়তে পারেন