শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৭ প্রতিষ্ঠানকে ১৪০০০টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

আসন্ন রমজানকে সাম‌নে রে‌খে দ্রব্যমূল্য সহনীয় পর্যা‌য়ে রাখ‌তে ভোক্তা অ‌ধিদপ্ত‌রের মহাপ‌রিচালক জনাব শ‌ফিকুল ইসলাম লস্কর ও কু‌মিল্লার জেলা প্রশাসক জনাব আবুল ফজল মীর এর নির্দেশনা মোতা‌বেক জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয়ের উ‌দ্যো‌গে গতকাল (৫-০৫-২০১৯) ও আজ সোমবার জেলার শাসনগাছা ও বাদশা মিয়ার বাজার এলাকায় একটি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচালিত হয়।

এ সময় ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে ৭টি প্র‌তিষ্ঠানকে প্রশাস‌নিক ব্যবস্থায় ১৪,০০০ টাকা জ‌রিমানা করা হয়। জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে খোলা জায়গায় রাস্তার ওপর খেজুর রে‌খে বিক্র‌য়ের অ‌ভি‌যো‌গে মেসার্স ফয়সাল ষ্টোর‌কে ১,০০০ টাকা, মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় মেসার্স ইন্দ্রালয় ‌ষ্টোর‌কে ৩,০০০ টাকা, ক্রয় ভাউচার যাচাই পূর্বক অ‌তি‌রঞ্জিত মূ‌ল্যে পেয়াজ বিক্রয় করায় শ‌ফিক ষ্টোর‌কে ২,০০০ টাকা, অ‌তি‌রিক্ত মূ‌ল্যে চি‌নি বিক্রয় করায় আল ম‌দিনা ষ্টোর‌কে ২,০০০ টাকা, একই অ‌ভি‌যো‌গে মাইশা ভ্যারাই‌টিজ ষ্টোর‌কে ২,০০০ টাকা, ভাই ভাই গোস্ত বিতান‌কে ১০০০ টাকা, মিথ্যা বিজ্ঞাপন দি‌য়ে ক্রেতা‌কে প্রতা‌রিত করায় হাজী বি‌রিয়ানি হাউজ‌কে ৩,০০০ টাকাসহ মোট সাত‌টি প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাসনিক ব্যবস্থায় ১৪,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়াও কাঁচা বাজ‌া‌রে লেবু, শসা, বেগুন, মাছ, ডিম ও শুট‌কির দাম যাচাই করা হয়। পাশাপা‌শি এখন থে‌কে প্র‌তি‌টি প‌ণ্যের ক্রয় ভাউচার স‌ঙ্গে রাখার জন্য নি‌র্দেশনা দেওয়া হয়। ক্রয় ভাউচার সংরক্ষণ ব্যতীত ইচ্ছামা‌ফিক দাম বাড়ালে ক‌ঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে ম‌র্মে হু‌শিয়া‌রি করা হয়। কুমিল্লা জেলা পু‌লি‌শের এক‌টি টিম এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনম‌নে স্ব‌স্তি ফি‌রি‌য়ে আন‌তে রমজা‌নে শুক্রবারসহ প্র‌তি‌দিন এমন অ‌ভিযান অব্যাহত থাক‌বে বলে জানিয়েছেন ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আছাদুল ইসলাম।

আর পড়তে পারেন