মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় প্রায় ৫ শতাধিক চারা ও বীজ বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৮, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লায় গ্রীণ বাংলাদেশ এর উদ্যোগে ৯০ মিনিট স্কুলিং প্রোগ্রাম অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার সকালে নগরীর টাউন হল মিলনায়তনে এ অনুষ্ঠানে বিভিন্ন ফুল, ফলজ এবং সব্জি জাতীয় পণ্যের বীজ ও চারা নিয়ে এর বিভিন্ন উপকারিতা বিষয়ক আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ব্রিফিং করেন প্রফেসর ড. এ এফ এম জামাল উদ্দিন। এসময় বক্তব্য কুমিল্লা জেলার পক্ষে বক্তব্য রাখেন এ কে এম জসিম উদ্দিন ও জেসি ফুড ওয়ার এর কর্ণধার নাসির খান মুন্না।

কুমিল্লা বাগান পরিবার, গ্রীণ গার্ডেন সোসাইটি অব কুমিল্লা, গার্ডেন লাভার্স অব বাংলাদেশ, গ্রীণ কুমিল্লা, ভেজিটেবল জোন, কৃষকের প্রাণ কৃষিজগত, সবুজ ছাদ বাগান সংগঠন সমূহের সার্বিক সহযোগিতায় এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রীন বাংলাদেশ ঢাকা থেকে আগত অতিথি গ্রীন বাংলাদেশ এর জেনারেল সেক্রেটারি মাহবুবুল ইসলাম, ট্রেজারার মামুন রেজা সিদ্দিকী।

এসময় গ্রীন বাংলাদেশ এর পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন রাকিব উদ্দিন খান, আছমাউল হোসনা পায়েল, সায়মা মালিহা সুহি। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার, এইড কুমিল্লার নির্বাহী রোকেয়া বেগম শেফালীসহ আরো অনেকে। অনুষ্ঠান শেষে জেলা বিভিন্ন স্থান থেকে আগত সদস্যদের মাঝে প্রায় ৫ শতাধিক ফুল, ফল ও সব্জির চারা ও বীজ বিতরণ করা হয়।
অনুষ্ঠানের সঞ্চালনা করেন মডারেটর অব গ্রীন বাংলাদেশ এর হাবিব আরা মেরী।

আর পড়তে পারেন