শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় নিহত ১৩ শ্রমিকের পরিবারকে ১ লাখ টাকা ও আহতের ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষণা শ্রম মন্ত্রণালয়ের

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লায় কয়লার ট্রাকচাপায় ১৩ শ্রমিকের পরিবারকে ১ লাখ টাকা ও আহতের ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষণা করেছে শ্রম মন্ত্রণালয়। শনিবার সকালে এ ঘোষণা দেওয়া হয়। এ ছাড়া সকাল ৮টায় নিহত ১৩ জনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু করেন নীলফামারী জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন। এ সময় প্রত্যেকের পরিবারকে নগদ ২০ হাজার টাকা, ১টি করে কম্বল ও শুকনো খাবার দেওয়া হয়।

এর আগে জলঢাকা উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের রাজবাড়ি কর্নময়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মৃতদেহগুলো হস্তান্তরের উদ্যোগ গ্রহণ করে উপজেলা প্রশাসন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার সুজা উদ দৌলা, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার সুভাশিষ চাকমা, জেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি আরিফা সুলতানা লাভলী, বীর মুক্তিযোদ্ধা কান্তি ভুষন রায়, শিমুবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হামিদুল হক উপস্থিত ছিলেন।

১৩ শ্রমিকের মৃত্যুর, ঘটনায় ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট প্রদানের নির্দেশ জেলা প্রশাসকের। এ ঘটনায় চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবীকে আহ্বায়ক করে শুক্রবার এ কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- চৌদ্দগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপন দেবনাথ, চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল-মাহফুজ এবং কুমিল্লা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের সহকারী পরিচালক রতন কুমার নাথ।

প্রসঙ্গত, শুক্রবার ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামে ইট ভাটায় কয়লা বোঝাই ট্রাকচাপায় নিহত হন ১৩ জন শ্রমিক। তাদের সবার বাড়ি নীলফামারী জেলার জলঢাকা উপজেলায়। নিহতদের মধ্যে শিমুলবাড়ি ইউনিয়নে ৪ জন এবং মীরগঞ্জ ইউনিয়নের ৯ জন।

আর পড়তে পারেন