বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় দরিদ্র জনগোষ্ঠির মাঝে সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে সুযোগ বৃদ্ধি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৪, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম ২০১৬ সাল থেকে কুমিল্লা সিটি কর্পোরেশনের আওতায় ৮ টি কমিউনিটিতে নিম্ন আয়ের জনগোষ্ঠির বহুমাত্রিক দারিদ্রতা দূরীকরণের মাধ্যমে জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় বুধবার সকাল সাড়ে ১০ টায় কুমিল্লা সিটি কর্পোরেশন হলরুমে “নগরে বসবাসরত দরিদ্র এবং হতদরিদ্র জনগোষ্ঠির মাঝে সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে সুযোগ বৃদ্ধি”শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয় ।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া। সভাপতিত্ব করেন কুমিল্লা সিটি কর্পোরেশন সচিব মো হেলাল উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার, কুমিল্লা জজ কোর্ট এর সিনিয়র সহকারি জজ বেগম ফারহানা লোকমান। সভা পরিচালনা করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক জেড এম মিজানুর রহমান খান , সভায় স্বাগত বক্তব্য উপস্থাপন করেন ব্র্যাক এর জেলা প্রতিনিধি বিভাস কিশোর দাস । মূল বক্তব্য উপস্থাপন করেন নারায়নগঞ্জ ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর আঞ্চলিক সমন্বয়কারি আসাদুজ্জামান । ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন ঢাকা ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম এর ম্যানেজার রিসার্চ এন্ড ইভ্যুলেশন শামীম হোসেন।

সভায় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলায় কর্মরত সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ । বিশেষ করে সূর্যের হাসি, মেরিস্টোপস, ঢাকা আহসানীয়া মিশন, এফপিএবি, সৃষ্টি, প্রত্যায়, এইড কুমিল্লা, ব্লাস্ট, দুস্থ্য মা ও শিশু ফাউন্ডেশনসহ আরো অনেক প্রতিষ্ঠান । সেই সাথে ছিলো সমাজ সেবা অধিদপ্তর, মহিলা বিষয়ক অধিদপ্তর,পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ডায়বেটিকস সমিতি, মানবাধিকার কাউন্সিল, যুব উন্নয়ন অধিদপ্তরসহ আরো অনেক সরকারী প্রতিষ্ঠান। আরো উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ। বিশেষ করে আরো উপস্থিত ব্র্যাক এর অন্যান্য প্রোগ্রামসহ বিশেষ বিশেষ পত্রিকার সিনিয়র সাংবাদিকবৃন্দ । আরো উপস্থিত ছিলেন কুমিল্লা ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফিল্ড কো-অর্ডিনেটর মো: ওয়াসিম আকরাম ।

সভা শেষে কুমিল্লা “নগরে বসবাসরত দরিদ্র এবং হতদরিদ্র জনগোষ্ঠির মাঝে সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে সুযোগ বৃদ্ধি এবং মনিটরিং করার লক্ষ্যে একটি ফোরাম গঠন করার সিদ্ধান্ত গ্রহন করা হয় ।

আর পড়তে পারেন