শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় জাতীয় পার্টির মিশন ছয়টি সংসদীয় আসন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৯, ২০১৮
news-image
স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লায় জাতীয় পার্টির মিশন জেলার ছয়টি সংসদীয় আসন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার ছয়টি আসন বাগিয়ে নিতে তৎপরতা চালাচ্ছেন জাতীয় পার্টির নেতারা।

সর্বশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনে চারটি আসনে মনোনয়ন পেয়ে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) ও কুমিল্লা-৮ (বরুড়া) আসনে বিজয় লাভ করে।
জাতীয় পার্টির মনোনীত প্রার্থী পরাজিত হন কুমিল্লা-৪ (দেবিদ্বার) এবং কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে। এ ছাড়াও এবার কুমিল্লা-৯ ও কুমিল্লা-১১ আসনেও নতুন করে মনোনয়ন চাচ্ছে জাতীয় পার্টির প্রার্থীরা।

জানা যায়, রোববার পর্যন্ত জাতীয় পার্টি ও আওয়ামী লীগের আসন বণ্টন চূড়ান্ত না হলেও কুমিল্লার কোন কোন আসনে জাতীয় পার্টির প্রার্থী মনোনয়ন পাচ্ছেন এ নিয়ে চলছে নানা গুঞ্জন। আসন ভাগাভাগিতে আওয়ামী লীগের মাঠপর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে জাতীয় পার্টির নেতাকর্মীদের টানাপোড়েন চলছে।

তবে উভয় দলের তৃণমূলের নেতাকর্মীদের অভিমত, বিএনপি নির্বাচনে আসার কারণে মহাজোট ঐক্যবদ্ধ না হলে বিএনপির প্রার্থীর কাছে আসন হারাতে হবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটকে।

জাতীয় পার্টির একাধিক সূত্র জানায়, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে জাতীয় পার্টি বিজয়ী হয় কুমিল্লা-২ (হোমনা-তিতাস) ও কুমিল্লা-৮ (বরুড়া) এবং পরাজিত হয় কুমিল্লা-৪ (দেবিদ্বার) ও কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের জাতীয় পার্টির প্রার্থীরা। এ বছর আরও দুটি আসন কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) এবং কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে দলীয় মনোনয়ন চাচ্ছেন জাতীয় পার্টির প্রার্থীরা।

এবার নতুন করে এ দুটি আসনে যথাক্রমে দলীয় মনোনয়ন চাচ্ছেন বিএনপির সাবেক এমপি এবং সদ্য জাতীয় পার্টিতে যোগ দেয়া এটিএম আলমগীর এবং দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এইচএনএম শফিকুর রহমান।

২০১৪ সালের নির্বাচনে দেবিদ্বার আসনে এমপি রাজী মোহাম্মদ ফখরুলের কাছে পরাজিত হন জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু এবং মুরাদনগর আসনে এমপি ইউসুফ আবদুল্লাহ হারুনের কাছে পরাজিত হন জাতীয় পার্টির প্রার্থী আকতার হোসেন।

তবে মুরাদনগর আসনে এ বছর আক্তার হোসেন ছাড়াও জাতীয় পার্টির মহিলা আসনের এমপি রৌশনারা মান্নান দলীয় মনোনয়ন চেয়েছেন।

দেবিদ্বার আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী অধ্যাপক ইকবাল হোসেন রাজু বলেন, এখনও আসন ভাগাভাগি চূড়ান্ত হয়নি, দলীয় ফোরামে আলোচনা চলছে, আমি দলের কাছে মনোনয়ন চেয়েছি, আশা করি দল থেকে অবশ্যই মনোনয়ন পাব। আশা করি পল্লীবন্ধুকে এ আসনটি উপহার দিতে পারব।

অপরদিকে হোমনা আসনের বর্তমান এমপি আমির হোসেন জানান, হোমনা-তিতাস উপজেলা আমার হাত দিয়ে ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে, আশা করি দলীয় মনোনয়ন পেলে এ আসনটি উপহার দিতে পারব।

জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও এমপি অধ্যাপক নুরুল ইসলাম মিলন বলেন, দলের কাছে মনোনয়ন চেয়েছি, আশা করি মনোনয়ন লাভের মধ্য দিয়ে এ আসনটি আবারও জাতীয় পার্টির দখলে থাকবে।

আর পড়তে পারেন