শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট আজ অভিযান

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩১, ২০১৭
news-image

ইমতিয়াজ আহমেদ জিতু ঃ
কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণ উপজেলার ২৪ নং ওয়ার্ডের কোটবাড়ি এলাকায় গন্ধমতি গ্রামে জঙ্গি আস্তানার সেই বাড়িটি তিন দিন ধরে ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিট। পাশাপাশি ওই বাড়িটির আশেপাশের প্রায় ২ বর্গ কিঃমিঃ এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। স্থানীয় লোকজন ও মিডিয়ার কর্মীদের সেখানে প্রবেশ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ যে কোন সময় অভিযান শুরু হবে।
শুক্রবার (৩১ মার্চ) সকাল সোয়া ৯ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বাড়িটিতে এখনো অভিযান শুরু হয়নি।
কুমিল্লা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর আলম জানান, আটক হওয়া ব্যক্তি ডিবি কার্যালয়ে রয়েছে। তবে জিজ্ঞাসাবাদ করছে ঢাকার ইউনিট। আজ অভিযান শুরু হবে। জিজ্ঞাসাবাদে কোন তথ্য বের হয়েছে কিনা তা আমরা বলতে পারি না।
এর আগে বুধবার (২৯ মার্চ) সকালে সকালে গন্ধমতি এলাকা থেকে একজনকে আটক করা হয়। তার দেয়া তথ্যমতে এ বাড়িটি ঘিরে রাখা হয়। বাড়িটির ভিতরে একজন জঙ্গি বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ অবস্থান করছে বলে জানা যায়। ওই দিন সন্ধ্যা পৌণে ৭ টায় মালিকের ছোট ভাই সাদ্দাম হোসেনকে (৩০) সন্দেহজনকভাবে আটক করা হয়েছে। রাতে নির্বাচন কমিশনের নির্দেশে অভিযান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।
স্থানীয় সূত্রমতে, তিন তলা এ ভবনের মালিক মোঃ দেলোয়ার হোসেন। এ ভবনের নিচতলায় জঙ্গিটি অবস্থান করে থাকতে পারে বলে জানা গেছে।

আর পড়তে পারেন