শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০১৯
news-image

 

আশিকুর রহমান আশিকঃ
কুমিল্লা টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট পিটি আইতে কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভা আজ রবিবার অনুষ্ঠিত হয়।

জনসচেতনতা মূলক পুলিশের একটি গুরত্বপূর্ণ ভূমিকা নিয়ে কুমিল্লায় কমিউনিটি পুলিশিং এর এ আয়োজন।

পুলিশই জনতা, জনতাই পুলিশ এই কথাটির গুরত্ব দিয়ে নগরীর ৩নং ওয়ার্ড কালিয়াজুরী এলাকায় রবিবার ই মে কুমিল্লা পিটি আই ইন্সটিটিউট দুপুর ১টায় প্রাইমারী স্কুলের প্রশিক্ষণ নিতে আসা সকল শিক্ষকদের সাথে মত বিনিময় করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ মো:আবু সালাম মিয়া।

এতে বিশেষ অতিথি ছিলেন কুসিক ১.২ ও ৩নং ওয়ার্ড কাউন্সিলর কাউছারা বেগম সুমি । সভাপতিত্ব করেন কুমিল্লা পিটি আই ট্রেনিং ইন্সটিটিউট এর সুপারেন্টেড মোঃ হারুনুর রশিদ।

এময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী হাজী মুরাদ মিয়, আশিকুর রহমান, মো: ফরহাদ মিয়া, মো : সহিদুল হকসহ অনেকেই।

অনুষ্ঠানটির প্রধান উদ্দেশ্য ছিল জঙ্গীবাদ, মাদক, ঘড় ভাড়া দেওয়ার সময় ভাড়াটিয়ার হতে সকল প্রকার পরিচয় পত্র নেয়া, শিশুকিশরদের অপরাধের সাথে কি কারনে জরিত হয়ে পরে , মা-বাবাদের বাচ্চাদের প্রতি নজর রাখা, সন্তান কখন কোথায় থাকে অবসর সময় কোথায় যায় নজর রাখার বিষয় নিয়ে করা হয় এই মতবিনিময় সভা।

অপরাধ মূলক কোন বিষয় নজরে আসলে 999 এ কল করে পুলিশকে জানিয়ে সহযোগীতা করা,

প্রাইমারী স্কুলের শিক্ষক-শিক্ষীকার মাধ্যমে ক্লাসরুমে স্কুল ছাত্র-ছাত্রীদের পাঠদানের পাশাপাশি জনসচেতনতা মুলক এসব তথ্য তুলে ধরে শিশুদের সচেতন করার জন্য পুলিশের মাঠ পর্যায় বিভিন্ন স্কুল ও প্রতিষ্ঠানের মাধ্যমে তুলে ধরা হচ্ছে জনসচেতনতা মূলক কমিনিউটি পুলিশিং এর কার্যক্রম।

আর পড়তে পারেন