শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় অনলাইন রির্টাণ সাবমিশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৫, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লায় পেয়রোল টেক্স ও অনলাইন রির্টাণ সাবমিশন এর উপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে কুমিল্লা কর অঞ্চল ও জেলা প্রশাসনের উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমসহ জেলা প্রশাসন এর সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। কর অঞ্চল কুমিল্লার অতিরিক্ত কর কমিশনার ড. ইখতিয়ার উদ্দিন মোহাম্মদ মামুন, এফ সি এ কর্মশালা পরিচালনা করেন। কর অঞ্চল-কুমিল্লার যুগ্ম কর কমিশনার মাহ্মুদুল হাছান ভূইয়া এ সময় উপস্থিত ছিলেন।


কর্মশালায় ব্যক্তি শ্রেণি করদাতাদের আয়কর আইন এর প্রয়োগ ও সংশ্লেষ, কিভাবে নিখুঁতভাবে ব্যক্তির আয়কর বিবরণী পূরণ করতে হয়, সাধারণ ভুলের পূনরাবৃত্তি না করে সম্পদ বিবরণী কিভাবে তৈরি করতে হয়, সর্বাতœক ত্রুটিমুক্ত ব্যয় বিবরণী তৈরি এবং অনলাইনে আয়কর রিটার্ন দাখিলের উপর আলোচনা হয়।

ইতোপূর্বে কর অঞ্চল কুমিল্লার উদ্যোগে কুমিল্লা ক্যান্টনমেন্ট, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা জজশীপ এবং কুমিল্লার বিভিন্ন স্কুল ও কলেজে এ ধরণের কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম বলেন, যারা আয়কর অধ্যাদেশ ১৯৮৪ মোতাবেক আয়কর রিটার্ন দাখিলে বাধ্য তারা যেন বাধ্যতামূলকভাবে সময়ের মধ্যে আয়কর রিটার্ন দাখিল করেন। সচেতনতার অভাবে অনেক সময় বৈধ আয়ও অবৈধ আয় হিসেবে গণ্য হয়। এ জন্য তিনি সচেতনভাবে আয়কর রিটার্ন দাখিলের অনুরোধ করেন।

আর পড়তে পারেন