শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার ১১টি আসনে প্রার্থী যারা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৯, ২০১৮
news-image

 

নিজস্ব প্রতিবেদক, আজকের কুমিল্লা.
কুমিল্লার ১১টি আসনে মহাজোট ও জাতীয় ঐক্যফ্রন্টের চূড়ান্ত প্রর্থী তালিকা ঘোষণা করা হয়েছে। তবে বিএনপির কুমিল্লা-৫ ও কুমিল্লা -১০ আসনের চূড়ান্ত প্রার্থীর নাম এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘোষণা করা হয়নি।
চূড়ান্ত প্রার্থী পেয়ে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে ছিল ব্যাপক উৎসাহ উদ্দীপনা। আওয়ামীলীগ জেলার ১১টি আসনের মধ্যে জোট শরীকদের দিয়েছে মাত্র ১টি আসন আর বিএনপি দিয়েছে ৩টি।

কুমিল্লা-৮ বরুড়া আসন ছাড়া আওয়ামী লীগ তাদের শরিক জাপার জন্য ছেড়ে দেয়া হয়েছে।

মহাজোটের প্রার্থী যারা-

কুমিল্লা-১ আসনে মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়া। কুমিল্লা-২ আসেন সেলিমা আহমাদ মেরি। কুমিল্লা-৩ আসনে ইউসুফ আবদুল্লাহ হারুন। কুমিল্লা-৪ রাজী মোহাম্মদ ফখরুল। কুমিল্লা-৫ আসনে অ্যাডভোকেট আবদুল মতিন খসরু। কুমিল্লা-৬ আসনে আ ক ম বাহাউদ্দিন বাহার। কুমিল্লা-৭ অধ্যাপক আলী আশরাফ। কুমিল্লা-৮ আসনে জাতীয় পার্টি থেকে নুরুল ইসলাম মিলন। কুমিল্লা-৯ আসনে মো. তাজুল ইসলাম। কুমিল্লা-১০ আসনে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। কুমিল্লা-১১ আসনে রেলমন্ত্রী মুজিবুল হক।

কুমিল্লায় জাতীয় ঐক্যফ্রন্টের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) , জামায়াত ইসলামী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টিকে (এলডিপি) একটি করে ৩টি আসন দিয়েছে বিএনপি।

জাতীয় ঐক্যফ্রন্ট কুমিল্লার ১১টি আসনের মধ্যে ৯টি আসনে তাদের প্রার্থীতা নিশ্চিত করলেও কুমিল্লা-৫ ও কুমিল্লা-১০ আসনের প্রার্থী ঘোষণায় দ্বিধা-দ্বন্ধ সৃষ্টি হয়েছে। এ নিউজ লেখা পর্যন্ত এই দুই আসনের প্রার্থীতা ঘোষণা করেনি বিএনপি। তবে কুমিল্লা-১০ আসনে মনিরুল হক চৌধুরীর সম্ভাবনা বেশী বলে জানা গেছে। অপর দিকে, কুমিল্লা-৫ আসনে অধ্যক্ষ মো. ইউনুস না শওকত মাহমুদ এ নিয়ে চলছে কেন্দ্রে তীব্র লড়াই।

জাতীয় ঐক্যফ্রনন্টের প্রার্থী যারা- কুমিল্লা-১ আসনে ড. খন্দকার মোশাররফ হোসেন। কুমিল্লা-২ আসেনও ড. খন্দকার মোশাররফ হোসেন। কুমিল্লা-৩ আসনে কে এম মুজিবুল হক। কুমিল্লা-৪ আসনে জেএসডি থেকে আব্দুল মালেক রতন। কুমিল্লা-৬ আসনে হাজী আমিনুর রশিদ ইয়াছিন। কুমিল্লা-৭ আসনে এলডিপি থেকে ড.রেদোয়ান আহমেদ। কুমিল্লা-৮ আসনে জাকারিয়া তাহের সুমন। কুমিল্লা-৯ আসনে কর্ণেল (অব.) এম আনোয়ারুল আজিম। কুমিল্লা-১১ আসনে জামায়াতের ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহের।

আর পড়তে পারেন