শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার লাকসামে নকল ও ভেজাল ঔষধ তৈরি ও বিক্রির দায়ে ২ প্রতিষ্ঠান সীলগালা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১০, ২০২০
news-image

প্রেস বিজ্ঞপ্তি:

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কুমিল্লা জেলা প্রশাসন ও ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহযোগিতায় র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল ০৯ আগস্ট দুপুর ২ টায় কুমিল্লার লাকসাম উপজেলার মিস্ত্রি জংশন বাজার এলাকায় “ টেলি হেলথ শপ” ও “জার্মান হোমিও ক্লিনিক”নামক ২টি ঔষধের দোকানে অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে অননুমোদিত, নকল ও ভেজাল ঔষধ প্রস্তুত ও বাজারজাত করার দায়ে“টেলি হেলথ শপ” এর মালিক মোঃ আরিফ (৩৬), পিতা- নজরুল ইসলাম, সাং- হোসেনপুর ও মার্কেটিং ম্যানেজারজাহিদুল ইসলাম (৬৫), পিতা- বাবুল হোসেন, সাং- আব্দুল্লাহপুর, এবং তাদের সহযোগী“জার্মান হোমিও ক্লিনিক” এর মালিক মোঃ জহির উদ্দিন (৪৪), পিতা- মৃত নুরুজ্জামান, সাং- হিরামন বাজার, সর্বথানা ও জেলা- লক্ষীপুরদেরকে আটক করে।

এ সময়ে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা উপরোক্ত অপরাধগুলো আমলে নিয়ে ঔষধ আইন, ১৯৪০ এর ১৮(এ) ধারা মোতাবেক“টেলি হেলথ শপ” এর মালিক মোঃ আরিফকে ১ লক্ষ টাকা ও মার্কেটিং ম্যানেজার জাহিদুল ইসলামকে ৫ হাজার টাকা এবং তাদের সহযোগী“জার্মান হোমিও ক্লিনিক” এর মালিক মোঃ জহির উদ্দিনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং উক্ত প্রতিষ্ঠানগুলো সীলগালা করেন।

এসব প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন যাবৎ যথাযথ কর্তৃপক্ষের বৈধ অনুমোদন ছাড়াই নকল ও ভেজাল ওষুধ প্রস্তুত করে আমেরিকা, অস্ট্রেলিয়া, ইউরোপ, ভারতসহ প্রভৃতি রাষ্ট্রে উৎপাদিত ঔষধ হিসেবে নকল মোড়কে কুরিয়ারের মাধ্যমে বাজারজাত করে আসছিল। প্রতিষ্ঠানগুলো কোন ধরনের মান নিয়ন্ত্রণ ছাড়াই বিভিন্ন ভেজাল কাঁচামাল ব্যবহার করে ঔষুধ প্রস্তুত করে তা বাজারজাত করে সাধারণ জনগণের সাথে প্রতারণা করে আসছিল।

 

আর পড়তে পারেন