বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার লাকসামে দেশীয় অস্ত্র ও পিকআপসহ আটক ৬ ডাকাত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২২, ২০২০
news-image

 

সাকিব আল হেলালঃ

কুমিল্লার লাকসাম পৌর এলাকার ১ নং ওয়ার্ড শ্রীপুর গ্রামে বুধবার দিবাগত রাত আড়াইটার সময় আন্তঃনগর ডাকাত দলের ৬ সদস্যকে আটক করেছে স্থানীয় এলাকার যুবসমাজ।এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তল, দেশীয় অস্ত্রসহ একটি পিকআপ উদ্ধার করা হয়।

খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ পাঠিয়ে ডাকাত সদস্যদের থানায় নিয়ে যায় লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন।

জানা যায়, বুধবার দিবাগত রাতে পার্শ্ববর্তী মিশ্রী গ্রামে চিৎকার শুনে শ্রীপুর গ্রামের রাস্তায় নেমে পাহারা দিচ্ছিলো কিছু যুবসমাজ। শ্রীপুর গ্রামের রাস্তা হয়ে পালানোর পথে ঘেরাও করে ঐ পিকআপ গাড়িটি। পরে গাড়িতে থাকা ৭ জনের মধ্যে ১ জন পালিয়ে গেলেও বাকি ৬ জনকে আটক করা হয়েছে।

এই ডাকাত দলের সদস্যরা হলেন, আলা উদ্দিন,সাজু, কালাম,সোহেল, বাবু ও বিমন। এদের বাড়ি কুমিল্লার লাঙ্গলকোট, চট্রগ্রামের সীতাকুণ্ড ও সন্দীপের বিভিন্ন এলাকার বলে তারা স্বীকার করেছে।

এই ডাকাতদের মূল উদ্দেশ্য ছিলো গরু চুরি করে পিকআপে করে নিয়ে যাওয়া, কেউ বাধা দিতে আসলে পিস্তলসহ দেশীয় অস্ত্র দিয়ে মানুষকে জিম্মি করে এবং পিস্তল দেখিয়েও মানুষকে ভয় ভিতি দেখিয়ে সর্বশান্ত করে দেওয়া। যদিও পিস্তলটি খেলনা পিস্তল বলে ধারণা করছে পুলিশ।

যুব সমাজের এই উদ্যোগে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় এলাকার সর্বস্তরের জনগণ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিনা জানান, আটককৃত ডাকাতদের নামে মামলা দায়ের করে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আর পড়তে পারেন