শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার মনোহরগঞ্জে করোনা রোগীর নমুনা সংগ্রহকারী টীমের উপর হামলার চেষ্টা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৯, ২০২০
news-image

 

সাকিব আল হেলালঃ

কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার জাওরা গ্রামে করোনা রোগীর নমুনা সংগ্রহ করতে গেলে স্থানীয় যুবকরা নমুনা টীমের উপর হামলার চেষ্টা করে ।

এ বিষয়ে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নিসর্গ মেরাজ বলেন, একজন করোনা পজেটিভ রোগীর ১৮ দিন হয়ে গেছে। তাকে ১৪ দিন পরই সুস্থ ঘোষণা করার কথা।

এমন অবস্থায় উপজেলা টিম লক্ষণপুর থেকে নমুনা সংগ্রহ করে নাথের পেটুয়া নমুনা সংগ্রহ করতে যাওয়ার জন্য আমি নির্দেশ দেই, যেহেতু ঐ এলাকার সামনে দিয়ে যাচ্ছে তাকে সুস্থ ঘোষণা করার আগে একটা নমুনা সংগ্রহ করে নিতে। বৃষ্টি কাদা মাটিতে গাড়ি রোগীর বাড়ি পর্যন্ত যেতে পারছে না, তাই রোগীকে তার গ্রামের পাশেই একটি স্কুল মাঠে আসতে বলা হয়। রোগীকে মাস্ক গ্লাভস পড়ে হেঁটে একা আসতে বলা হয়। সে সেই ভাবেই আসে। নমুনা সংগ্রহের সময় স্থানীয় ছেলেরা টিম কে ঘিরে ধরে, তারা বলে কার অনুমতিতে এখানে নমুনা সংগ্রহ করতে আসছেন? টিমে দুজন মহিলা ডাক্তার ছিলো। তাদের সাথে বাজে ব্যবহার করা হয়। দুই মহিলা চিকিৎসকদের রক্ষার চেষ্টা কালে স্বাস্থ্য সহকারীকে তারা মারার জন্য উদ্যত হয়।

পরবর্তীতে উপজেলা প্রশাসন, পুলিশ ও রাজনৈতিক ব্যক্তিদের সহযোগীতায় টিম সেখান থেকে নমুনা সংগ্রহ করে ফিরে আসে।

তিনি আরও বলেন,এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ তীব্র নিন্দা জানাচ্ছে। একই সাথে রাষ্ট্রীয় কাজে বাধা দেয়ায় দোষীদের কঠোর বিচারের দাবি জানাচ্ছি।

মনোহরগঞ্জ থানাধীন নাথেরপটুয়া ফাঁড়ির ইনচার্জ মোঃ জাফর ইকবাল বিষয়টি নিশ্চিত করে বলেন,দোষীদের বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে”।

আর পড়তে পারেন