শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার চৌদ্দগ্রামে ১৬ দিনেও খোঁজ মেলেনি অপহৃত মাদরাসা ছাত্রী রিয়ার

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২১, ২০২০
news-image

 

চৌদ্দগ্রাম প্রতিনিধিঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে অপহরণের ১৬ দিন অতিবাহিত হলেও এখনো খোঁজ মেলেনি অপহৃত মাদরাসা ছাত্রী সানজিদা আক্তার রিয়ার (১৩)।

সে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের শুভপুর (বাবুচি) গ্রামের প্রবাসী মো: জসিম উদ্দীনের একমাত্র মেয়ে এবং বাবুচি দারুচ্ছুন্নাত দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির ছাত্রী।

এঘটনায় অপহৃত রিয়ার মা রানু বেগম বাদী হয়ে বখাটে মহিন উদ্দীন, তার পিতা আবু তাহের, ভাই ছালেহ আহম্মদ, স্থানীয় হৃদয় ও নবীসহ পাঁচ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো দুই-তিন জনকে আসামী করে চৌদ্দগ্রাম থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছেন।

থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ একই এলাকার আবু তাহেরের ছেলে বখাটে মহিন উদ্দীন ও তার বন্ধুরা মাদরাসায় আসা-যাওয়ার পথে রিয়াকে উত্যক্ত করে আসছিলো এবং তাকে বিভিন্ন সময় কু-প্রস্তাবও দিয়ে আসছিলো। কু-প্রস্তাব প্রত্যাখান করায় রিয়াকে প্রকাশ্যে অপহরণের ভয়ভীতি প্রদর্শন ও হুমকি-ধমকি দিয়ে আসছিলো। বিষয়টি মহিনের পরিবারকে একাধিকবার জানালে তারা কর্ণপাত করেনি। এক পর্যায়ে গত বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে এগারটায় মাদরাসা ছাত্রী প্রকৃতির ডাকে বের হলে পূর্ব থেকে উৎ পেতে থাকা মহিন উদ্দীনসহ মামলায় উল্লেখিত বিবাদীরা তাকে জোরপূর্বক মুখ চেপে ধরে সিএনজি অটোরিকশাযোগে অপহরণ করে নিয়ে যায়। ঘটনাটি মহিন উদ্দীনের পরিবারকে অবহিত করলে উল্টো ক্ষীপ্ত হয়ে মাদরাসা ছাত্রীর মাকে অশ্লীল ভাষায় গালমন্দ করে অপূরণীয় ক্ষতি সাধণের হুমকি দেয়। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের পরামর্শে আইনের আশ্রয় নেয় ভুক্তভোগি ওই মাদরাসা ছাত্রীর পরিবার।

এ ব্যাপারে শনিবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মোহাম্মদ শামীম বলেন, ‘আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে’।

আর পড়তে পারেন