শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার চৌদ্দগ্রামে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে প্রবাসীকে পিটিয়ে হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৮, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে মজিবুল হক নামের এক প্রবাসীকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তিনি উপজেলার ঘোলপাশা ইউনিয়নের রামচন্দ্রপুর কেন্ডা মুন্সি বাড়ির মরহুম আলী নোয়াবের ছেলে।

এ ঘটনায় নিহত মুজিবুল হকের স্ত্রী মাহিনুর আক্তার বাদি হয়ে হুমায়ন কবির, তাঁর স্ত্রী হাসিনা আক্তার, ছেলে পাভেল, পায়েল ও শালা কাজী জোবায়েরের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে।

চৌদ্দগ্রাম থানার এসআই আরিফ হোসেন বুধবার ভোরে মামলার প্রধান আসামী কাজী জোবায়েরকে আটক করে।

থানায় দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়, দীর্ঘদিন ধরে রামচন্দ্রপুর কেন্ডা গ্রামের প্রবাসী মুজিবুল হক ও হুমায়ন কবিরের সাথে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলছিল। এ নিয়ে হুমায়ন কবিরের শালা কাজী জোবায়ের প্রবাসী মুজিবুল হক ও তাঁর পরিবারকে নানা ধরনের হুমকি দিতো। বিষয়টি গণ্যমান্য ব্যক্তিদের জানালে কাজী জোবায়ের আরও ক্ষীপ্ত হয়ে উঠে। এক পর্যায়ে গত ১৫ মে শুক্রবার সকাল সাড়ে আটটায় কাজী জোবায়েরের নেতৃত্বে আসামীরা একত্রিত হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সৈয়দপুর রাস্তার মাথার পূর্ব পাশে অবস্থিত উত্তর বাবুচি গ্রামে নির্মানাধীন বাড়ির দেয়াল ভেঙ্গে দখলে নিতে গেলে প্রবাসী মুজিবুল হক ও তাঁর স্ত্রী মাহিনুর আক্তার বাধা দেয়। এতে ক্ষীপ্ত হয়ে কাজী জোবায়ের হাতে থাকা লোহার সাবল দিয়ে মুজিবুল হককে পেটে আঘাত করে মারাত্মক জখম করে। আঘাতে মুজিবুল হক আহত হয়ে জ্ঞান হারিয়ে ফেলে। এ সময় মাহিনুর আক্তারের শোরচিৎকার শুনে মেয়ে তানহা ও মোহনা এগিয়ে আসলে তাদেরকেও মারধর করে আসামীরা। এ ঘটনা স্থানীয় একজন ফোনে থানায় জানালে এসআই রোকন উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থল আহত মুজিবুল হককে উদ্ধার শেষে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বিকেল মুজিবুল হকের মৃত্যু হয়।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ জানান, ‘হামলার ঘটনায় কাজী জোবায়ের নামের একজনকে আটক করা হয়েছে। অপর আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

আর পড়তে পারেন