মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

 কুবির ভর্তি পরীক্ষা, মোবাইল ফোন নিয়ে কেন্দ্রে পরীক্ষার্থীরা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৮, ২০১৯
news-image

 

কুবি প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় একটি কেন্দ্রে মোবাইল, ব্যাগসহ ঢুকতে দেখা গেছে। এমনকি তারা পরীক্ষার হলেও মোবাইল নিয়ে প্রবেশ করেন। শুক্রবার সকাল ১০ টায় কুমিল্লা নগরীর কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ (ডিগ্রী শাখা-২) এ ঘটনা ঘটে।

ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটি সূত্রে জানা যায়, কোন পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, মানিব্যাগ, সানগ্লাস, সিম/ক্রেডিট কার্ড বা কোন প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না।

এমন সিদ্ধান্তের পরেও শিক্ষার্থীদের চ্যাকিং ছাড়াই ভবনে ঢুকতে দেখা যায়। কয়েকজনকে কেন্দ্রের ভিতরে মোবাইল ব্যাবহার করতে দেখা যায়।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ (ডিগ্রী শাখা-২) এর সমন্বয়ক মেহেদী হাসান বলেন, ‘প্রশাসনের সহযোগীতায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। মিস ম্যানেজমেন্ট এর কারণে এমন হয়েছে। বিকেলের পরীক্ষায় যেন কোন অবিভাবক কেন্দ্রে প্রবেশ করতে না পারে এবং পরীক্ষার্থীরা ব্যাগ এবং মোবাইল না নিতে পারে সে বিষয়ে ব্যাবস্থা নেয়া হবে।’

কেন্দ্রের প্রধান সমন্বয়ক ড. মোহাম্মদ সোলায়মান বলেন, ‘বিষয়টি আমার নজরে আসে নাই। আর এগুলো তো প্রশাসন এবং নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যাক্তিরা দেখবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘সংবাদটি পাওয়ার সাথে সাথে আমরা আইন শৃঙ্খলা বাহিনী কে জানিয়েছি। তারা পরীক্ষার্থীদের কাছ থেকে মোবাইল জব্দ করেছে।আর পরবর্তী পরীক্ষাগুলোতে বিষয়টি নিয়ে সবাই সজাগ থাকবে।

আর পড়তে পারেন