বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাতারে বাংলাদেশী মালিকানাধীন আল জাইম পলিক্লিনিক পরিদর্শনে  রাষ্ট্রদূত আসুদ আহমেদ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩০, ২০১৯
news-image

ইউসুফ পাটোয়ারি লিংকন,কাতার থেকেঃ

কাতারে বাংলাদেশী মালিকানাধীন  প্রতিষ্ঠান আল জাইম পলিক্লিনিক পরিদর্শন করেছেন  রাষ্ট্রদূত আসুদ আহমেদ এবং দূতাবাসের কর্মকর্তাবৃন্দ।

আল জাইম গ্রুপের স্বত্বাধিকারী বাংলাদেশের চট্টগ্রাম বাইজিদ থানার কৃতি সন্তান শিল্পপতি আল হজ ওমর ফারুক ৪১ বছর আগে কর্মের তাগিদে পাড়ি জমান কাতারে। প্রবল ইচ্ছা শক্তি এবং দক্ষতা বলে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন সফল উদ্যোগক্তা এবং সফল ব্যবসায়ী হিশেবে। তিনি কাতারে বিভিন্ন অঞ্চলে গড়ে তুলেছনে হাসপাতাল, ফার্মাসি, ট্রাভেলস এন্ড ট্যুর, গ্রোসারি সপ, রেস্টুরেন্ট, সুইটস এন্ড নাটস, ট্রেডিং এন্ড কন্ট্রাক্টটিং, এয়ার কার্গো, অটো ইলেক্ট্রিক সপ, গার্মেন্টস বুকসপসহ বেস কয়েকটি প্রতিষ্ঠান। ওমর ফারুক এখন একজন প্রতিষ্ঠিত শিল্পপতি এবং কাতারে বসবাসরত সাড়ে চার লাখ প্রবাসী বাংলাদেশীদের অনুপ্রেরনা। এছাড়া তিনি কাতারে এবং বাংলাদেশে কয়েকটি মাদ্রাসা মসজিদ এতিম খানা তৈরি করেছেন। প্রতি বছর ৩৫ হাজার এতিম ছাত্রছাত্রীর জন্য তিনি ফ্রি লেখা পাড়া এবং খাওয়া থাকার ব্যবস্থা করে আসছেন।

বাংলাদেশ থেকে উন্নতমানের ডাক্তার, নার্স, ফার্মাসিস্ট, ট্যাকনেশিয়ান আনতে এবং বাংলাদেশ থেকে মেডিসিন আমদানির জন্য কয়েকটি ঔষদ কোম্পানির সাথে চুক্তিতে সহায়তা চাচ্ছেন স্বত্বাধিকারী, চট্টগ্রাম শহরে নিজ ক্রয় কৃত ভুমিতে একটি আধুনিক মানের হাসপাতাল নির্মানে, চট্টগ্রামে ফ্রি জোনে ইন্ড্রাস্ট্রি করার জন্য একটি যায়গার ব্যবস্থা করার সহায়াতা ছেয়েছেন রাষ্ট্রদূতের কাছে।

রাষ্ট্রদূত আলজাইম ক্লিনিক পরিদর্শন করে সবার খোঁজ খবর নেন, প্রতিষ্ঠানটির সাথে জড়িত সকলকে ভালো সেবা দেওয়ার কথা বলেন রাষ্ট্রদূত এবং ওমর ফারুকের উল্লেখিত দাবীগুলো গুরুত্ব সহকারে দেখছেন এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

আর পড়তে পারেন