বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা আতংকে দাম বৃদ্ধির গুজব: দাউদকান্দিতে পৌরবাজার মনিটরিং করলেন ইউএনও

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০২০
news-image

 

জাকির হোসেন হাজারী:
কভিড-১৯ করোনার আতংকে দোকানিরা ভোক্তাদের নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম বেশি রাখছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল ইসলাম খান মঙ্গলবার (১৭ মার্চ) সন্ধ্যা ৭ টায় দাউদকান্দি পৌরসভার বিভিন্ন পাইকারি ও খুচরা দোকান পরিদর্শন করেন।

দোকানদারদের পরামর্শ দেন যাতে কোনো নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দাম না নেওয়ার পরামর্শ দেন। এর ব্যতয় ঘটলে ভোক্তা অধিকার আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি ব্যবসায়ীদের সতর্ক করেন। আর করোনা ইস্যুকে কেন্দ্র করে একশ্রেণির মানুষ গুজব রটাতে পারে যে ভোগ্যপণ্যের দাম বেড়ে যাবে,এমন গুজবে কান না দিতে সবাইকে সচেতন থাকার আহবান করেন।

বিভিন্ন দোকান পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় সাংবাদিকদের জানান, বাজার স্থিতিশীল আছে,কোনো নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম বেশি নেই, ভোক্তাদের উদ্দেশ্যে তিনি বলেন,স্বাভাবিকভাবে বাজার-সদাই করুন।কেউ দাম বাড়তে পারে এমন মনে করে চাহিদার বেশি পণ্য কিনে অযথা অন্য ভোক্তাকে বঞ্চিত করবেন না। তাই নিজের প্রয়োজনের বেশি কেউ সদাই কিনবেন না।দেশে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য পর্যাপ্ত পরিমান মজুদ আছে।”

এ সময় সাথে ছিলেন উপজেলা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সভাপতি মো.সোহেল রানা, উপজেলা ছাত্রলীগ সভাপতি তারিকুল ইসলাম নয়ন।

আর পড়তে পারেন