বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে বৃদ্ধকে নির্যাতনের ভিডিও ভাইরাল: মূল আসামির ৩ সহযোগি আটক

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩, ২০২০
news-image

ডেস্ক রিপোর্ট:

কক্সবাজারের চকোরিয়ায় এলাকার খোলা মাঠে নিয়ে ৭১ বছরের এক বৃদ্ধকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

মারধোরের ঘটনা কয়েকজন যুবক ভিডিও করে সামাজিক মাধ্যমে দিলে তা নিয়ে সমালোচনা শুরু হয়।

এ ঘটনায় নির্যাতনের শিকার কক্সবাজারের চকরিয়ার ঢেমুশিয়া ইউনিয়নের ছয়কুড়িটিক্কা পাড়ার নুরুল আলমের ছেলে আশরাফ হোসাইন বাদী হয়ে চকরিয়া থানায় একটি মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, “গত ২৪ মে ঈদের কেনাকাটা শেষ করে বৃদ্ধ নুরুল আলম ঢেমুশিয়া স্টেশন থেকে ইজিবাইক (টমটম) যোগে বাড়ি ফিরছিলেন। পথে ওয়ার্ড যুবলীগ সভাপতি আনছুর আলমের লালিত সন্ত্রাসীদল তাকে গাড়ি থেকে জোর করে নামিয়ে একটি খোলা মাঠে নিয়ে যায়। সেখানে বৃদ্ধের লুঙ্গি ও গেঞ্জি টেনে হিঁচড়ে ছিড়ে ফেলে। এক পর্যায়ে তাকে উলঙ্গ করে চড়- থাপ্পড় মারতে থাকে তারা। এ সময় ওই বৃদ্ধকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকে আনছুর আলম। এ সময় দৃশ্যটি ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন যুবক মোবাইল ফোনে ধারণ করছিল।”

এজাহারে আরো দাবি করা হয়, ঘটনাটি আশপাশের লোকজন প্রত্যক্ষ করলেও সন্ত্রাসী আনছুর আলমের ভয়ে কেউ বৃদ্ধ নুরুল আলমকে রক্ষায় এগিয়ে আসেনি।

পরে খবর পেয়ে বৃদ্ধের ছোট ছেলে অটোরিকশা চালক সালাহ উদ্দিন স্বজনদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে উদ্ধার করেন এবং স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যায়।

মামলায় আসামি করা হয়েছে, ওই এলাকার মৃত মনির উল্লাহর ছেলে বদিউল আলম (৫৫), আনছুর আলম (৩৫), শাহ আলম (৫২), শাহ আলমের স্ত্রী আরজ খাতুন (৪৮), বদিউল আলমের ছেলে মিজানুর রহমান (২৮), আবদুল জাব্বারের ছেলে রিয়াজ উদ্দিন (৩২), জয়নাল আবেদিন (৩০) এবং মনজুর আলমের ছেলে মো.রুবেল (২৮) কে।

নির্যাতনে সম্পৃক্ততা পাওয়ায় তিনজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, মামলার প্রধান আসামি বদিউল আলমের ছেলে মো. ফারুক (২২), চার নম্বর আসামি আরজ খাতুনের মেয়ে জামাই বেলাল হোসেন (২৪) ও আট নম্বর আসামি মো. রুবেলের ভগ্নিপতি কায়সার (২০)। তারা নির্যাতনকারি আনছুর আলমের সহযোগিতাকারি হিসেবে তথ্য আসায় তাদের আটক করা হয়।

তবে মূল অভিযুক্ত ৪ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি আনছুর আলমসহ অন্যরা আত্মগোপনে রয়েছে। তাদের ধরতে পুলিশী তৎপরতা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও চিত্রে দেখা গেছে, বৃদ্ধ নুরুল আলমের লুঙ্গি ও গেঞ্জি টেনে হেঁচড়ে ছিড়ে ফেলছে যুবলীগ নেতা আনছুর আলম। এ সময় তাকে থাপ্পড়ও মারেন নির্যাতনকারী তরুণ।

ভিডিও চিত্রটি ফেইসবুকে ভাইরাল হওয়ার পর আইন-শৃংখলা বাহিনীসহ সবার নজরে আসে।

ঢেমুশিয়া ইউপি চেয়ারম্যান নুরুল আলম জিকু বলেন, “তুচ্ছ ঘটনার জেরে বৃদ্ধ নুরুল আলমকে এলাকার চিহ্নিত কিছু যুবক মারধর করেছে। বিষয়টি জানার পর হামলাকারীদের বিরুদ্ধে থানায় মামলা করার পরামর্শ দিয়েছিলাম।”

বৃদ্ধকে মারধর করার ব্যাপারে চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কচির বলেন, “এটি অত্যন্ত নিন্দনীয় ও অমানবিক ঘটনা। ভিডিও চিত্রটি দেখার পরপরই ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে তার বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে। অভিযুক্তকে সংগঠনের প্রাথমিক সদস্য পদসহ স্থায়ীভাবে বহিষ্কারে নির্দেশনা দিয়েছেন জেলা যুবলীগ সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল।”

উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক আরো বলেন, “আনছুর আলম সংগঠনে অনুপ্রবেশকারী। তার অপকর্ম সম্পর্কে সংগঠনের দায়িত্বশীলরা আগে অবহিত ছিল না। ক্ষমতা পাওয়ার পর সে ডাকাতি, জমি জবরদখল ও চাঁদাবাজীসহ নানা অপর্কমে জড়িয়ে পড়েছে। তার বিরুদ্ধে ডাকাতিসহ নানা অভিযোগে একাধিক মামলা হয়েছে।”

এসব অভিযোগের ব্যাপারে জানতে অভিযুক্ত আনছুর আলমের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তা বন্ধ পাওয়ায় এ বিষয়ে তার বক্তব্য জানা যায়নি।

আর পড়তে পারেন