শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে ব্যারিষ্টার নাঈমের উদ্যোগে দাউদকান্দিতে আলোচনা সভা ও আনন্দ র‌্যালি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৭, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
ইউনেস্কো স্বীকৃত বিশ্ব ঐতিহ্যের দলিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপলক্ষে দাউদকান্দিতে আলোচনা সভা ও আনন্দ র‌্যালির আয়োজন করা হয়েছে।

জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা (দাউদকান্দি-মেঘনা)-১ আসনে আ’লীগের সাংসদ পদে মনোনয়ন প্রত্যাশী ও কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সম্পাদকমন্ডলীর সদস্য ব্যারিষ্টার নাঈম হাসান এর উদ্যোগে বুধবার (৭ মার্চ) দুপুরে দাউদকান্দি উপজেলার বিভিন্ন এলাকায় আলোচনা সভা ও আনন্দ র‌্যালি করেন।

উপজেলার মাইছপারা, দাউদকান্দি বাজারে আনন্দ র‌্যালি এবং গোয়ালমারি ইউনিয়নের গোয়ালমারি বাজার, গৌরিপুর ইউনিয়নের আমারিবাজ, ও বিটেশ্বর ইউনিয়নের নৈয়ার বাজার এলাকায় আলোচনা সভায় ব্যারিষ্টার নাইম হাসান অংশগ্রহণ করেন। এ সময় ব্যাপক সংখ্যক নেতাকর্মীর সমাগম হয়।

আলোচনা সভায় ব্যারিষ্টার নাঈম হাসান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতির জাতীয়তাবোধ ও স্বাধিকারবোধে উদ্দীপ্ত হওয়ার দিন। ৭ মার্চ স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস এবং বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় উজ্জ্বল এক দিন। একটি অমর কবিতার জন্মদিন। এই ভাষণের মধ্য দিয়ে তিনি জনগণকে স্বাধীনতা সংগ্রামের দিকনির্দেশনা দিয়েছিলেন। এ ভাষণের স্তরে স্তরে ছিল এদেশে পাকিস্তানি শাসকগোষ্ঠীর শাসনের পরিসমাপ্তির ঘোষণা ও বিবরণ। সেই সঙ্গে ছিল পৃথিবীর মানচিত্রে একটি নতুন দেশের অভ্যুদয় বার্তা।

এছাড়া তিনি সরকারের ৯ বছরের বিভিন্ন উন্নয়নের দিক তুলে ধরে নৌকা প্রতীককে আবার বিজয়ী করার আহ্বান জানান। তিনি নেতাকর্মীদের আসন্ন জাতীয় নির্বাচনে প্রস্তুত হওয়ার নির্দেশ দেন ও সাধারণ জনগণের কাছে নৌকার জন্য ভোট চেয়েছেন।

আর পড়তে পারেন