শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার ময়নুল ইসলাম আবিরের মুক্তির দাবিতে কুবিতে মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৪, ২০১৯
news-image

কুবি প্রতিনিধিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ময়নুল ইসলাম আবির নিঃশর্ত মুক্তি ও শ্যামল চন্দ্র দাশ নামের ফেইসবুক আইডির আসল পরিচয় উংঘাটনের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীবৃন্দ। বৃহস্পতিবার (২৩ মে) দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রফিকুল ইসলামে সঞ্চালনায় মানববন্ধনে আবিরের নিঃশর্ত মুক্তি চাই বলে বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়। এসময় আইসিটি বিভাগের শিক্ষার্থী সৈয়দ মাখদুম উল্লাহ বলেন, ‘কুমিল্লা বিশ্বিবদ্যালয়ে সম্প্রতি সাম্প্রদায়িক বিদ্বেষের চেষ্টা চলছে। শ্যামল চন্দ্র দাশের আইডি ফেইক হওয়ার পরেও অভিযোগের তীর কেন আবিরের দিকে যাবে? শ্যামলের পরিচয় আগে কুবিয়ানদের সামনে প্রকাশ করা হোক। শ্যামল নামের সেই ফেইক আইডির কে বা কারা চালাচ্ছে সেটি বের করা আমাদের প্রশাসনের পক্ষে সম্ভব। অথচ তা না করে কেন আবিরকে মামলা দেওয়া হবে?’ তিনি আরও বলেন, ‘আমাদের দাবি কোন ধর্মের বিরুদ্ধে নয়,আমাদের দাবি সত্য উদঘাটন করে সত্যের বিচার পক্ষে।’
ফিন্যান্স ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী আশরাফ হোসাইন বলেন, ‘ফেইক আইডির কমেন্ট যে কেউ বানাতে পারে। আবিরের জায়গায় আমিও এর স্বীকার হতে পারতাম। তাহলে আমার নিরাপত্তা কোথায়?’

উল্লেখ্য, হিন্দু ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আইন বিভাগের শিক্ষার্থী মো: ময়নুল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার(২০ মে) পুলিশ তাকে আটক করে। মামলাটি বর্তমানে তদন্ত করছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ।

এর আগে গত ১৯মে রাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপে ‘শ্যামল চন্দ দাস’ নামের একটি ফেসবুক একাউন্টের একটি পোস্টের স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। যাতে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ময়নুল ইসলাম আবিরের একাউন্ট থেকে একটি গ্রুপে হিন্দু ধর্ম নিয়ে অবমাননাকর মন্তব্য করা হয়।

তবে ময়নুল নিজের ফেইসবুকে একটি পোস্ট দিয়ে দাবি করেন, এই মন্তব্যটি তিনি করেননি। কেউ তার নাম এবং ছবি ব্যবহার করে ভুয়া একাউন্ট খুলে এমন একটি মন্তব্য করে তাকে ফাঁসাতে চাচ্ছে। পরবর্তীতে স্ক্রিন শট ভাইরাল করা ‘শ্যামল চন্দ্র দাস’ নামক একাউন্ট ঘুরে দেখা যায়, একাউন্টটির ইউজার নেইম ‘moynulislam.abir.35’ এবং একাউন্টের অন্যান্য তথ্য ও সঠিক নয়। ময়নুল দাবি ছিল, তাকে ফাঁসিয়ে একটি সাম্প্রদায়িক সংঘাত তৈরীর জন্যই একটি মহল ইচ্ছাকৃতভাবে তার নামে একাউন্ট খুলে তা দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে।

আর পড়তে পারেন