শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এইবার কুমিল্লার নাঙ্গলকোটে ইতালি প্রবাসীর করোনা!

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১২, ২০২০
news-image

অনলাইন ডেস্ক:

কুমিল্লার নাঙ্গলকোটে ইতালি প্রবাসী এক যুবককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতালি থেকে দেশে ফেরার চার দিন পরবৃহস্পতিবার তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।  

তবে তার শরীরে এখন পর্যন্ত করোনাভাইরাসের কোনো উপসর্গ পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেননাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেব দাস দেব।

জানা যায়, ওই ইতালি প্রবাসী যুবক গত চার দিন আগে ইতালি থেকে বিমানযোগে ঢাকায় আসেন।

ঢাকায় দুই দিন অবস্থানের পর নাঙ্গলকোটে নিজ বাড়িতে এসে স্বাভাবিক চলাফেরা করেন। কিন্তু ইতালিতে করোনাভাইরাসেরভয়াবহতায় স্থানীয়রা তার সাথে মিশতে ভয় পেয়ে যান।

পরে বৃহস্পতিবার স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পারেন ডা. দেব দাস দেব।

তিনি তাৎক্ষণিক ওই যুবকের পিতার সাথে কথা বলে নিশ্চিত হন এখন পর্যন্ত তার মধ্যে করোনাভাইরাসের কোনো উপসর্গ দেখাযায়নি। তিনি ওই প্রবাসীকে ১৪ দিন হোম (নিজ বাড়িতে) কোয়ারেন্টাইনে থাকার প্রয়োজনীয় নির্দেশনা দেন।  

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তার নির্দেশনা মোতাবেক তাৎক্ষণিক ওই প্রবাসী যুবককে হোম কোয়ারেন্টাইনে রাখাহয়েছে। উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা সার্বক্ষণিক তার শারীরিক অবস্থার খোঁজখবর নিচ্ছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেব দাস দেব বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ওই ইতালি প্রবাসী নিজ বাড়িতে ফেরার কথা জানতেপেরে তাৎক্ষণিক স্থানীয় ইউপি চেয়ারম্যান ওই প্রবাসীর বাবার সাথে কথা বলে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনাদিয়েছি।

তবে এখন পর্যন্ত তার মধ্যে করোনাভাইরাসের কোনো উপসর্গ দেখা যায়নি।

তিনি আরও জানান, করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেদুইটি বেড প্রস্তুত রাখা হয়েছে। উপজেলার কোথাও কারো মাঝে ধরনের কোনো উপসর্গ দেখা গেলে তাৎক্ষণিক তাকে অবহিতকরতে অনুরোধ করা হয়েছে।

আর পড়তে পারেন