শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আহ্ ফেরদৌস ভাই, অভ্যন্তরীণ কোন্দলের সর্বশেষ ছোবলটা আপনি খেলেন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৯, ২০২০
news-image

ফেসবুক থেকে:

করোনাভাইরাসের এই ক্রান্তিলগ্নে দেশে ছুটে এসেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক প্রবাসী ডা. ফেরদৌস খন্দকার। দেশে এসেই পড়েছেন বিপত্তির মুখে। অনেকে আবার তাকে বঙ্গবন্ধু হত্যার কুশীলব খন্দকার মোশতাকের ভাতিজা ও বঙ্গবন্ধুর খুনি কর্নেল রশিদের খালাতো ভাই হিসেবে প্রচার করছেন।

এসব বিষয় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

স্ট্যাটাসটি পাঠকের জন্য তুলে ধরা হলো—

‘আহ্ ফেরদৌস ভাই !!!!!!!!!!

অভ্যন্তরীন কোন্দলের সর্বশেষ ছোবলটা আপনি খেলেন

হয়তোবা এতদিন পরে এসে !!!!!!!!!

আমি নিশ্চিত যে সিনিয়ররা আপনাকে নিয়ে মিথ্যা লিখেছে তারা অন্যদের দ্বারা বায়াস্ট হয়ে লিখেছেন।

আপনি তো ফেসবুকে তাদের উদ্দেশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন

এখন পাড়লে তারা প্রমাণ করুক আপনার বিরুদ্ধে অভিযোগ সত্য।

তবে কি একটা মানুষের বর্ণাঢ্য ক্যারিয়ার নিয়ে হুজুগে বিরুদ্ধে লিখাটা অনেক বড় অন্যায় কারণ আজকে ১৭ কোটি মানুষের কাছে সে খন্দকার খুনি মোস্তাকের ভাগিনা হিসেবে ঘৃণার পাত্র হিসেবে পরিচিতি লাভ করল। হয়তোবা কয়েক দিনের মধ্যেই ঘটনার তদন্ত হয়ে সত্য/ মিথ্যা জিনিসটা বের হয়ে আসবে তখন কিন্তু এত ভাইরাল হবে না কিংবা ফেরদৌস ভাই জনে জনে ব্যাখ্যাও দিতে পারবে না।

ফেরদৌস ভাইকে আমি চিনতাম না, করোনাকালীন সময়েই তারে চিনেছি। তবে আজকে সারা দিন তার সময়কার ছাত্রলীগ করা যত বড় ভাইদের ফোন করলাম সবাই বিষয়টা নিয়ে খুব আপসেট এবং কেউ কেউ অসহায়ের মতো বললেন কেন কিছু লিখছোনা? অবশ্য কারোর কথায় নয় নিজের বিবেকের জায়গা থেকে লিখতেছি। মোস্তাক নামে তার মামা আছেন খবর সঠিক তবে সেই মামা থাকেন বোস্টনে এবং তিনি একজন ফার্মাসিস্ট।

আমি কিছুটা ধারণা করি ফেরদৌস ভাইয়ের ছাত্রলীগের ব্যাকগ্রাউন্ড দেখে হয়তোবা কোনো গুরুত্বপূর্ণ চেয়ারের জন্য সুপারিশকৃত হয়েছেন যে চেয়ারের জন্য অনেকেই স্বপ্ন দেখেছেন দীর্ঘদিন ।

যে সমস্ত প্রভাবশালীরা এমন নোংরামির খেলায় মেতে উঠেছেন মনে রাখবেন ইতিহাস ক্ষমা করবে না আপনাদের।

রাজনীতিতে আমাদের প্রার্থনার জায়গা বলেন প্রাপ্তি প্রত্যাশার জায়গা বলেন স্বপ্ন বাস্তবায়নের জায়গা বলেন তা হচ্ছেন একমাত্র দেশরত্ম শেখ হাসিনা। তাই আমার বিশ্বাস দেশরত্ম শেখ হাসিনার নির্দেশেই তদন্তের মাধ্যমে সত্য উদঘাটিত হবে ।

গুজবের বিরুদ্ধ লড়াই করতে করতে আমরা নিজেরাই গুজবে নিমজ্জিত হচ্ছিনা তো?

ফেরদৌস ভাই মন খারাপ কইরেন না—–

আর পড়তে পারেন