শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

“আসলে বলতে গেলে সঙ্গীত মানে সাধনা-তরুণ শিল্পী আলাউদ্দিন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৩০, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

আজ সোমবার রাত ৮ টায় বৈশাখি টিভির তিব্বত লাক্সারি সোপ গোল্ডেন সং অনুষ্ঠানে গাইবেন বাংলাদেশের নতুন প্রজন্মের তরুণ শিল্পী এইচ এম আলাউদ্দিন।

শুরুর গল্প : ইসলামিক পরিবারে জন্মগ্রহণ করে শিল্পী হওয়াটা অনেক কষ্টের ব্যাপার। ৮ম শ্রেণি থেকে গানের শুরু, গণিত স্যারের কাছে গণিত না পরে বাসা থেকে টাকা এনে গানের শিক্ষকের কাছে যেতাম।  তিনি ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি,কুমিল্লার গানের শিক্ষক ওস্তাদ মঞ্জিল আহমেদ। তার হাত ধরেই আজকের এই পথ চলা।

প্রথম এ্যালবাম : আমার জীবনের প্রথম এ্যালবাম “পালঙ্কে না থুই” এই এ্যালবামে মোট ৮ টি গান। তার মধ্যে অন্যতম “কাষ্ঠ খরি” এই এ্যালবামের সব গুলো গান এই মোটামোটি শ্রোতা প্রিয় হয়ে ওঠেছে।

দ্বিতীয় এ্যালবাম : “তুমি ছাড়া অন্য তুমি নাই” গানটি লিখেছেন এই প্রজন্মের অন্যতম গীতিকার, রবিউল ইসলাম জীবন, সুর করেছেন এসডি সাগর, এই গানটিও দর্শক শ্রোতাদের মন কেড়ে নিয়েছে।

বড় কাজের পরিকল্পনা : একজন শিল্পীর কাছে সব ধরনের কাজই গুরুত্বপূর্ণ, গান হলো একজন শিল্পীর প্রাণ তাই সব সব সময় গান নিয়ে এগিয়ে যাব। ২০১০ সাল থেকে গানকে গুরু বিদ্যা হিসাবে গ্রহণ করেছি এবং ভবিষ্যতেও করে যাব।

গুরুজনদের সহযোগিতা : আসলে যার কথা না বললেই নয়, তিনি হলেন আমার শ্রদ্ধাভাজন স্যার গীতি কবি দেলোয়ার আরজুদা শারাফ। যার জনপ্রিয়তা শুধু বাংলাদেশে নয় এশিয়া মহাদেশের মধ্যেও তিনি সুপরিচিত। স্যার সব সময় আমাকে ভালো পরামর্শ দিয়ে গান নিয়ে কি ভাবে এগিয়ে যাওয়া যায়, সব সময় আমাকে সহযোগিতা করতে। হয়তো স্যারের কথায় এখনো কন্ঠ দিতে পারিনি, কিন্তু খুব অচিরেই স্যারের কথায় কন্ঠ দিব।

 

আর পড়তে পারেন