শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘আলোর প্রতিফলন’ কমিটি গঠন।। উপদেষ্টা ইয়াকুব, সভাপতি রিফাত ও সম্পাদক ইমরান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৬, ২০১৭
news-image

 

শাহীন আলম ঃ
সামাজিক ও অরাজনৈতিক সংগঠন আলোর প্রতিফলন’র ২০১৮-২০২০ সালের কমিটি গঠন করা হয়েছে। গত সোমবার রাজধানীর ঢাকায় আয়োজিত সংগঠনের সাধারণ সভায় ‘আলোর প্রতিফলন’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহসান উদ্দিন ইয়াকুব, সংগঠনের আহবায়ক সোহেল রানা ও অন্যান্য সদস্যদের উপস্থিতিতে এ কমিটি গঠন করা হয়। সামাজিক, মানব কল্যাণ ও ছাত্রদের নিয়ে প্রতিনিধিত্বকারী এ সংগঠনটি ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। পরে প্রতিটি সদস্যদের কর্মতৎপরতা ও দক্ষতায় খুব কম সময়ে বাঞ্ছারামপুর উপজেলায় সামাজিক ও অরাজনৈতিক সংগঠন হিসেবে দ্রুত পরিচিতি পায়।
নবনির্বাচিত কমিটিবৃন্দ হলেন, সভাপতি মীর আল রিফাত হাছান, সাধারণ সম্পাদক মো. ইমরান। সভা শেষে নবনির্বাচিত কমিটিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন সংগঠনের উপদেষ্টামন্ডলী ও বিশিষ্ট শিল্পপতি সাইদ উদ্দিন খান জাবেদ, আহসান উদ্দিন ইয়াকুব, সিনিয়র সহ-সভাপতি ও কবি শিশু সাহিত্যিক শাহজাহান আবদালী, মো. শাখাওয়াত হোসেন প্রমুখ।
উল্লেখ্য, ‘আলোর প্রতিফলন’ সংগঠন প্রতিষ্ঠাতার পর থেকে দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ, পরীক্ষা ও বেতন ফি দেয়া, রাস্তা-ঘাট নির্মাণ, অসহায় পরিবারকে সহযোগীতার মাধ্যমে স্বচ্ছলাতায় ফিরিয়ে আনা, বাল্য বিবাহ ও যৌতুক বন্ধসহ যাবতীয় সামাজিক কাজে বেশ ভূমিকা পালন করে আসছে। ভবিষ্যতেও এ কাজের ধারাবাহিকতা বজায় রেখে বাঞ্ছারামপুর উপজেলায় একটি মডেল সংগঠন হিসেবে পরিচিতি লাভ করবে।

আর পড়তে পারেন