শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আমাদের দৃপ্ত শপথ জঙ্গি, মাদক ও অপরাধমুক্ত নিরাপদ সমাজ গঠন-কুমিল্লা পুলিশ সুপার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৮, ২০১৮
news-image

মহান মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধের বীরত্ব গাঁথা রচিত হয়েছিলো বাংলাদেশ পুলিশের বীর সদস্যদের আত্মত্যাগ ও অসমসাহসিকতায় মুক্তির উজ্জীবনী শক্তি সঞ্চারণের মাধ্যমে। দেশের শান্তি, স্থিতি, শৃঙ্খলা, নিরাপত্তা, অপরাধ নিয়ন্ত্রণ,জঙ্গিবাদ দমন এবং গণতন্ত্র ও মানবাধিকার সমুন্নত রাখতে পুলিশের পেশাদার, দেশপ্রেমিক ও নিষ্ঠাবান সদস্যগণ সাফল্যের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে পেশাদারীত্বে অনন্য বাংলাদেশ পুলিশের সদস্যরা বিশ্ব শান্তি রক্ষায় অনবদ্য ভূমিকা রাখছে যা আন্তর্জাতিক পরিমন্ডলে সুবিদিত। দেশ ও জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে প্রতিবছর অনেক অকুতোভয় পুলিশ সদস্য শহীদ হন। তাঁদের এ অনির্বচনীয় ত্যাগ ও সাহসিকতা আমাদের করেছে মহিমান্বিত। কর্তব্যরত অবস্থায় নিহত বাংলাদেশ পুলিশের সে সকল সূর্য সন্তানদের আত্মত্যাগ ও গৌরবময় অবদানকে আমরা সশ্রদ্ধচিত্তে স্মরণ করি। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ভারতসহ বিশ্ব’র বিভিন্ন দেশে নিহত পুলিশ সদস্যদের স্মরণে অনেক আগে থেকেই পুলিশ মেমোরিয়াল ডে পালন করা হলেও বাংলাদেশে গত বছর থেকে ১ মার্চকে পুলিশ মেমোরিয়াল ডে হিসেবে পালন করা হচ্ছে।

পুলিশ মেমোরিয়াল ডে ২০১৮ উদযাপনের প্রাক মুহূর্তে মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ ভূমিকা পালনকারী কুমিল্লা জেলার তৎকালীণ পুলিশ সুপার শহীদ মুন্সী কবির ঊদ্দিন আহমেদ, শহীদ আরআই এ বি এম আবদুল হালিমসহ শহীদ ৪৭ জন পুলিশ সদস্যের ত্যাগ ও দেশপ্রেমের চেতনাকে আমরা হৃদয়ের গভীরে লালন করি। জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে কর্তব্যরত অবস্থায় নিহত কুমিল্লা জেলার স্থায়ী বাসিন্দা ৪১ জন পুলিশ সদস্যের অবদানস্বরূপ তাদের পরিবারকে আমরা এ বছর সম্মাননা স্মারক প্রদান করবো।

গৌরবোজ্জল ইতিহাসের উত্তরাধিকার হিসেবে আত্মত্যাগ, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশমাতৃকার সেবায় নিজেদের সমর্পণে আমরা বদ্ধপরিকর।

অগ্নিঝরা ১ মার্চ পুলিশ মেমোরিয়াল ডেতে আমাদের দৃপ্ত শপথ জঙ্গি, মাদক ও অপরাধমুক্ত নিরাপদ সমাজ গঠন।

-মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম
পুলিশ সুপার, কুমিল্লা

আর পড়তে পারেন