শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ সরকারের দাবি আদায় করে মুক্ত খালেদা জিয়াকে নিয়েই নির্বাচনে যাব –ড. মোশাররফ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৩, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য, সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার দাবি আদায় করে মুক্ত খালেদা জিয়াকে নিয়েই নির্বাচনে যাব ইনশাআল্লাহ’।

সোমবার (১৩ আগষ্ট) কুমিল্লার দাউদকান্দি সদরের দোনারচরে স্থানীয় বিএনপি আয়োজিত ‘সম্প্রতি সড়ক দূর্ঘটনায় নিহত জুয়েল প্রধান রায়হানের বিদেহী আত্মার শান্তি কামনায় শোক সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ড. মোশাররফ এসব কথা বলেন।

ড. মোশাররফ অভিযোগ করে বলেন, বর্তমান সরকার বিএনপিকে ছাড়া আবারো ৫ জানুয়ারী স্টাইলে নির্বাচনী নাটক মঞ্চস্থ করে ক্ষমতা দীর্ঘায়িত করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে নির্জন কারাগারে অন্তরীণ করে রাখা, সেই ষড়যন্ত্রেরই অংশ। সরকার আইনী মারপ্যাচে ফেলে বেগম জিয়াকে মুক্তি দিচ্ছে না। তাঁর সুচিকিৎসা করা হচ্ছে না। তাঁর প্রতি অত্যন্ত অমানবিক আচরণ করছে।

শোক সভা শেষে ড. মোশাররফ ফাউন্ডেশনের পক্ষ থেকে তিনি (ড. মোশাররফ) ৫ লাখ টাকার একটি চেক নিহত রায়হানের মা রেহেনা বেগমের হাতে প্রদান করেন। ড. মোশাররফ ফাউন্ডেশনের প্রদত্ত ৫ লাখ টাকার চেক হাতে পেয়ে অসহায় রেহেনা বেগম আবেগআপ্লুত হয়ে পড়েন। এছাড়াও ওই সড়ক দূর্ঘটনায় আহত ২ জনকে নগদ অর্থ সহায়তা করা হয়।

শোক সভায় বিএনপির নীতিনির্ধারক নেতা ড. মোশাররফ বলেন, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণমূলক একটি গ্রহণযোগ্য, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। সরকার গায়ের জোরে জনগণের যৌক্তিক দাবি মানছে না, গড়িমাসি করছে।

ড. মোশাররফ বলেন, বর্তমান সরকার যে একটি স্বৈরশাসক, তা আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। এই স্বৈরশাসক দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক ব্যবস্থাকে সম্পূর্ণ ধংস করেছে। অর্থনীতি এখন স্থবির। বৈদেশিক বিনিয়োগ নেই। কর্মসংস্থান নেই। আইনের শাসন নেই। মানুষ ন্যায় বিচার পাচ্ছে না। রাষ্ট্র পরিচালনায় সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। তাদের নির্দেশ সরকারী কর্মকর্তারা শুনছে না। সর্বত্র এক জগাখিচুড়ী অবস্থা বিরাজমান। জনগণ এই দু:সহ ত্রাহি অবস্থা থেকে পরিত্রাণ চায়, মুক্তি চায়। তিনি বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থার দাবি আদায়ের আন্দোলনে অংশ নিতে এখনই প্রস্তুতি নেবার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

বিএনপি নেতা এনামুল হক সরকারের সভাপতিত্বে শোকসভায় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা দেলোয়ার হোসেন মিয়াজী, রমিজ উদ্দিন লন্ডনী, আজহারুল হক শাহীন, নুর মো. সেলিম সরকার, নুরুল আমীন সরকার, আরিফ মাহামুদ, কাউসার আলম সরকার, খন্দকার বিল্লাল হোসেন (সুমন কমিশনার), আব্দুল মতিন, ভিপি শাহাবুদ্দিন ভূইয়া, ভিপি জাহাঙ্গীর আলম, শাহ্ আলম সরকার, কমিশনার মোস্তাক, মাওলানা আব্দুল লতিফ, বাবুল মোল্লা, শরীফ চৌধুরী, মোশাররফ হোসেন হাজারী, জিএস কামরুজ্জামান ফকির, আল-আমিন সরকার, আব্দুল বাসেদ, আসাদুজ্জামান লিমন, ফরিদা ইয়াসমীন ডলি ও আইরীন সরকার প্রমূখ।

পরে ড. মোশাররফ সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক মো. আলী শাহীন ও ছেলে মসিহ আলী নাফেকে দেখতে তার দাউদকান্দি বাসভবনে যান। এসময় তিনি আহতদের শারীরিক অবস্থার খোজখবর নেন এবং সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান।

আর পড়তে পারেন