শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আজ কুমিল্লা জিলা ও ফয়জুন্নেছা স্কুলের ভর্তি পরীক্ষা; জেনে নিন আসন বিন্যাস

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৮, ২০১৯
news-image

 

 

স্টাফ রিপোর্টার:

আজ ১৮ ডিসেম্বর জিলা ও ফয়জুন্নেচ্ছা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

কুমিল্লা কুমিল্লা জিলা স্কুলে পঞ্চম ও ষষ্ঠ শ্রেনীর ভর্তি পরীক্ষায় ৩৬০ আসনের বিপরীতে মোট আবেদন পড়েছে ৫২৮৩টি। যার মধ্যে পঞ্চম শ্রেনীর প্রভাতী শাখায় ৬০ টি আসনের বিপরীতে ৯৮৫ জন আবেদন করেছেন।

 

দিবা শাখায় ৬০ আসনের বিপরীতে আবেদন করেছেন ১১০৯ জন । ষষ্ঠ শ্রেনীর প্রভাতী শাখার ১২০ টি আসনের বিপরীতে ১৫৩২ জন আবেদন করেছেন । দিবা শাখার ১২০টি আসনের বিপরীতে ১৬৫৭ জন আবেদন করেছেন।

 

পঞ্চম শ্রেনীর পরীক্ষা গ্রহণ করা হবে দুপুর ২ টা থেকে বিকেল ৪ টা, ষষ্ঠ শ্রেনীর পরীক্ষা শুরু হবে সকাল ১০ থেকে দুপুর ১২ টা পর্যন্ত। কুমিল্লা জিলা স্কুল ও ভিক্টোরিয়া সরকারী কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় পরীক্ষা গ্রহণ করা হবে।

 

কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার জানান,আজ ১৮ ডিসেম্বর কুমিল্লা জিলা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে কুমিল্লা ফয়জুন্নেচ্ছা স্কুলে মোট আবেদন পড়েছে ৪৯১১ জন, যার মধ্যে তৃতীয় শ্রেনীর প্রভাতী শাখার ৬০ আসনের বিপরীতে ১০৯০ জন, দিবা শাখায় ৬০ আসনের বিপরীতে ১২৪৮ জন।

 

ষষ্ঠ শ্রেনীর প্রভাতী শাখায় ১১০ আসনের বিপরীতে ১৭০৬ জন এবং দিবা শাখায় ৫০ আসনের বিপরীতে ৮৬৫ জন। নবাব ফয়জুন্নেচ্ছা স্কুলের প্রধান শিক্ষক রোখসানা ফেরদৌস মজুমদার জানান, ১৮ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করি সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণ করতে পারবো।

আর পড়তে পারেন