সোমবার, ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

৪ মাসে বাংলাদেশে দুই লাখ স্যামসাং গ্যালাক্সি এ২ কোর বিক্রি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৭, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ
চলতি বছরের মে মাসে স্যামসাং বাংলাদেশ দেশের বাজারে নিয়ে আসে গ্যালাক্সি এ২কোর স্মার্টফোন। উন্মোচনের পর দুই লাখেরও বেশি বিক্রি হয়েছে স্বল্প বাজেটের এ আকর্ষণীয় স্মার্ট ডিভাইসটি। ২০১৯ সালে বাংলাদেশে সর্বোচ্চ বিক্রিত ডিভাইসগুলোর মধ্যে অন্যতম গ্যালাক্সি এ২ কোর।

অ্যান্ড্রয়েড গো অ্যাডিশন অপারেটিং সিস্টেমচালিত গ্যালাক্সি এ২ কোর ডিভাইসটিতে রয়েছে ৫ ইঞ্চির কিউএইচডি (৫৪০ী ৯৬০) টিএফটি এলসিডি ডিসপ্লে। ব্যাবহারকারীরা ডিভাইসটির মাধ্যমে উন্নতমানের ভিডিও উপভোগের দুর্দান্ত অভিজ্ঞতা লাভ করতে পারবেন। এর পাশাপাশি ডিভাইসটি ব্যবহারকারীদের সর্বোচ্চ টানা ১১ ঘন্টা ভিডিও প্লেব্যাক-এর অভিজ্ঞতা প্রদান করবে। ন্যানো-সিম কার্ড সমর্থিত এবং ডুয়েল-সিম স্লটবিশিষ্ট ফোনটিতে রয়েছে এক্সিসন ৭৮৭০ চিপসেট এবং এক জিবি র্যা ম। ডিভাইসটিতে আছে ১৬ জিবি রম যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বৃদ্ধি করা যাবে।

রোমাঞ্চকর মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করতে গ্যালাক্সি এ২কোর ডিভাইসটিতে এলইডি ফ্ল্যাশযুক্ত ৫ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে। এছাড়া মনোমুগ্ধকর সেলফি তোলার জন্য আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। দীর্ঘ সময় ধরে ব্যবহারের উদ্দেশ্যে এতে ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যুক্ত করা হয়েছে, যা মাইক্রো-ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ দেওয়া যাবে। গ্যালাক্সি এ২কোর হ্যান্ডসেটটি ওয়াই-ফাই, ১১ বি/জি/এন জিপিএস, মাইক্রো-ইউএসবি, এফএম রেডিও, ৩জি এবং ৪জি সমর্থিত। ফোনটিতে অ্যাক্সিলেরোমিটার সেন্সর ব্যবহৃত হয়েছে।
অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেম সমর্থিত গ্যালাক্সি এ২কোর ডিভাইসটিতে প্রিলোডেড গুগল গো অ্যাপস এর পাশাপাশি স্যামসাং অ্যাপসও রয়েছে। অ্যান্ড্রয়েড গো ফোনগুলোর সাবলীল ব্যবহারের জন্য এই অ্যাপগুলোর তৈরি করা হয়েছে। নান্দনিক ডিজাইনের গ্যালাক্সি এ২কোর ডিভাইসটি আকর্ষণীয় ব্লু, গোল্ড ও ব্ল্যাক-এ তিনটি রঙে মাত্র ৭,৫৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

এ প্রসঙ্গে স্যামসাং বাংলাদেশ-এর হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ” স্মার্টফোনের নিত্য নতুন উদ্ভাবনের ক্ষেত্রে স্যামসাং মুখ্য ভূমিকা পালন করছে। ক্রেতাদের জন্য প্রতিনিয়ত নতুন নতুন উদ্ভাবনের পাশাপাশি নিজেদের নতুন উচ্চতায় নিয়ে যেতে আমরা সচেষ্ট। এ২কোর ডিভাইটি বাজেট বান্ধব ডিভাইসের অনন্য এক দৃষ্টান্ত। হ্যান্ডসেটটির অভূতপূর্ব সাফল্যের গল্প তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য আমরা ক্রেতাদের আন্তরিক ধন্যবাদ জানাই। “

আর পড়তে পারেন