সোমবার, ৪ আগস্ট, ২০২০

হোমনায় স্কুলছাত্র জাহিদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১১, ২০১৭
news-image

 

মো. শাহ আলম, হোমনা ঃ
কুমিল্লার হোমনায় স্কুলছাত্র জাহিদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে দুলালপুর চন্দ্রমনি বহুমূখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মানববন্ধন ও শোকসভা করেছে ছাত্র-শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা। একই দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শনিবার বেলা দুইটা থেকে বিকাল পর্যন্ত এ কর্মসূচি চলে। বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত মানববন্ধ ও শোকসভায় বক্তব্য রাখেন নিহত জাহিদ হাসানের বাবা মো. আক্তারুজ্জামান ও চাচা মাসুদ রানা কলি, দুলালপুর চন্দ্রমনি বহুমূখী উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ¦ রুস্তম আলম স্বপন, দুলালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসীম উদ্দিন সওদাগর, বিদ্যায় ব্যবস্থাপনা কমিটি দাতা সদস্য আলহাজ¦ আবুল কাশেম প্রধান, সদস্য মো. আমান উল্লাহ, প্রধান শিক্ষক এটিএম মফিজুল ইসলাম, মুক্তিযোদ্ধা আবদুল আউয়াল, সহকারি শিক্ষক দিলীপ কুমার সাহা প্রমুখ।

গত ৪ নভেম্বর দাখেল পরীক্ষার্থী মো. জিহাদ, ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মো. খাইরুল এবং তাদের বন্ধু এমদাদ হোসেন মিলে একই বিদ্যালয়েল নবম শ্রেণির মেধাবী ছাত্র জাহিদ হাসানকে আপহরণ ও শ্বাসরোধ করে হত্যা করে। পরে লাশ গুম করার উদ্দেশ্যে ওই বিদ্যালয়ের সেপটিক ট্যাংকের ভেতর ফেলে দেয়। একদিন বাদে মুক্তিপণ চেয়ে তার (জাহিদ হাসান) চাচার কাছে ফোন কল ও ম্যাসেজ পাঠায়। এরই সূত্র ধরে পুলিশ গত ৯ নভেম্বর (বৃহস্পতিবার) ঘাতকদের গ্রেপ্তার করে এবং তাদের দেওয়া স্বীকারোক্তি অনুয়ায়ী নিহত জাহিদ হাসানের লাশ উদ্ধার করে।

আর পড়তে পারেন