শনিবার, ৮ আগস্ট, ২০২০

হোমনায় নাম ব্যানারে না থাকায় ত্রাণ বিতরণে বাঁধা দিলেন ছাত্রলীগ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৬, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:
নাম ব্যানারে না থাকায় ত্রান বিতরণে বাঁধা দিলেন ছাত্রলীগ ! কুমিল্লার হোমনা উপজেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল আহম্মেদের নামে উঠেছে এমন অভিযোগ। তিনি অবশ্য অভিযোগ অস্বিকার করে বলেন কিছুই হয়নি।

জানা যায়, উপজেলার মাথাভাঙ্গা ইউনিয়নের জনৈক বশির আহম্মেদ তাঁর ডেনমার্ক প্রবাসী মেয়ের সহযোগিতায় করোনার প্রভাবে কর্মহীন দরিদ্রদের মাঝে ত্রান বিতরনের উদ্যোগ নেন। সেই মতে রবিবার গৌরপিুর-হোমনা সড়কের পঞ্চবটি মোড়ে সামাজিক নিরাপত্তা বজায় রেখে ত্রাণ বিতরণ শুরু করেন। স্থানীয় সংসদ সদস্য ওই সড়ক দিয়ে যাওয়ার সময় গাড়ী থামিয়ে বিতরণের ছবি তুলেন বলে আয়োজকরা জানান। আয়োজক বশির আহম্মেদ বলেন, সামাজিক নিরাপত্তা বজায় রেখে ত্রাণ বিতরণ চলছে দেখে খুশি হয়েএমপি মহোদয় চলে যায়। কিন্তু বহরের পিছনে কয়েকটি মোটর সাইকেল থেকে ৫-৬জন লোক এসে বলে, “এই এখানে কিসের ত্রাণ বিতরণ, ব্যানারে এমপি সাবের নাম ছবি নেই কেন, এমপির অনুমতি ছাড়া কোন ত্রাণ বিতরণ চলবে না ”এসব বলে হই হট্টোগোল শুরু করে। পরে ত্রাণ না নিয়েই অনেকে চলে গেছে। ভাইস চেয়ারম্যান মহসিন এবং থানা পুলিশকে অবহিত করে এবং ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে ত্রাণ বিতরণের সময় এঘটনায় খুব দুঃখজনক।

মাথাভাঙ্গা ইউপি চেয়ারম্যান নাজিরুল হক ভূইয়া বলেন, ছাত্রলীগ সভাপতি নামধারী ফয়সালসহ ৫-৬জন লোক এসে হ্ট্টোগোল শুরু করে। বলে এমপি সাহেবের অনুমতি ছাড়া হোমনায় কোন ত্রাণ বিতরণ চলবে না। অথচ অসহায় দরিদ্রদের পাশে দাড়ানো এবং সহযোগিতার হাত বাড়ানোর জন্য এমপি মহোদয় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন।

উপজেলা ছাত্রলীগ সভাপতি ফয়সাল আহম্মেদ ফোনে বলেন, পঞ্চবটি কারো সাথে আমাদেও কিছুই হয়নি। এমপি মহোদয়ের গাড়ী বহরে হোমনা থেকো তিতাস যাচ্ছিলাম। যাওয়ার সময় পঞ্চবটি ত্রাণ বিতরণ হচ্ছে । কারো সাথে আমাদের কোন কথা হয়নি।

আর পড়তে পারেন